লালমনিরহাট বার্তা
রংপুরে প্রধানমন্ত্রী মহাসমাবেশে বক্তব্য রাখবেন নৌকার আদলে তৈরি সভামঞ্চে
রংপুর অফিস | ৩১ জুল, ২০২৩, ১:১০ PM
রংপুরে প্রধানমন্ত্রী মহাসমাবেশে বক্তব্য রাখবেন নৌকার আদলে তৈরি সভামঞ্চে

রংপুরে বুধবার আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। সেদিন রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে বক্তব্য রাখবেন তিনি। রংপুরে সাড়ে ৩ ঘণ্টা অবস্থান করবেন প্রধানমন্ত্রী।প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ সফরসূচি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব ইসমাত মাহমুদা।

সোমবার (৩১ জুলাই) সকালে রংপুর জিলা স্কুল মাঠে মহাসমাবেশ স্থল পরিদর্শন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সুজিত রায় নন্দী, এস এম কামাল সহ দলের অন্য নেতাকর্মীরা। সভামঞ্চ নির্মাণ কাজসহ অন্যান্য প্রস্তুতি সম্পন্ন হবার পথে। রংপুরজিলা স্কুল মাঠে নৌকার আদলে নির্মিত মঞ্চে উঠে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুরের মহাসমাবেশকে ঘিরে এখন একাট্টা ও উজ্জীবিত রংপুর বিভাগ আওয়ামী লীগ। এই মহাসমাবেশের মধ্য দিয়ে তৃণমূলকে শক্তিশালী করে বিরোধী জোটের মাঠের আন্দোলন মোকাবিলা ও রংপুর বিভাগকে আওয়ামী লীগের ঘাটিতে রূপান্তরের স্বপ্ন নেতা-কর্মীদের। মহাসমাবেশে ১০ লাখ মানুষের উপস্থিতিতে কানায় কানায় পরিপূর্ণ হয়ে জনসমুদ্রে পরিণত হবে বলেও আশা করছেন তারা।

সফরসূচি থেকে জানা যায়, প্রধানমন্ত্রী বুধবার বেলা সাড়ে ১২টায় তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টার যোগে রংপুরের উদ্দেশ্যে রওনা দিবেন। প্রধানমন্ত্রীর হেলিকপ্টার দুপুর ২টায় রংপুর ক্যান্টনমেন্ট হেলিপ্যাডে অবতরণ করবেন।২টা ৫মিনিটে ক্যান্টনমেন্ট হেলিপ্যাড থেকে সড়ক পথে রংপুর সার্কিট হাউজের উদ্দেশ্যে রওনা দিবেন । দুপুর ২টা ১৫ মিনিটে সার্কিট হাউজে পৌঁছে সার্কিট হাউজের মিলনায়তনে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন।এরপর ঠিক ৩টায় প্রধানমন্ত্রী রংপুর জিলা স্কুল মাঠের জনসভার উদ্দেশ্যে রওনা দিবেন। বিকেল ৩টা ৫মিনিটে জিলা স্কুল মাঠের মহাসমাবেশে উপস্থিত হবেন। সেখানে তিনি রংপুর বিভাগের উন্নয়নে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন। বিকেল ৫টা ২০ মিনিটে মহাসমাবেশে বক্তব্য শেষ করে তিনি ক্যান্টনমেন্ট হেলিপ্যাডের উদ্দেশ্যে সড়ক পথে রওনা দিবেন।সেখান থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরে সাড়ে তিন ঘণ্টা অবস্থান করবেন। তার এই আগমনকে কেন্দ্র করে বিভিন্ন দাবি পূরণের আশায় বুক বেঁধেছেন রংপুরের মানুষ। প্রধানমন্ত্রী এবার রংপুরে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের ঘোষণা দিবেন। সঙ্গে নতুন প্রতিশ্রæতির ঘোষণা আসতে পারে।

রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একে এম ছায়াদত হোসেন বকুল বলেন, মহাসমাবেশে ১০ লাখের বেশি মানুষের সমাগমের প্রস্তুতি নেয়া হয়েছে। রংপুর বিভাগের ৫৮টি উপজেলার প্রতিটি উপজেলা থেকে কমপক্ষে ৩ থেকে ৪ হাজার মানুষ আনার পরিকল্পনা রয়েছে। জনসভা সফল করতে আওয়ামী লীগের বিভাগীয় বর্ধিত সভা করা হয়েছে। দলের শীর্ষ নেতারা ছাড়াও এমপি ও মন্ত্রীরা সবাই রংপুরের এই সমাবেশ সফল করতে বিভিন্ন ভাবে দিক নির্দেশনা দিচ্ছেন।

এই বিভাগের আরও খবর