লালমনিরহাট বার্তা
রংপুরে ইমাম সম্মেলন অনুষ্ঠিত
তথ্যবিবরণী | ১৮ এপ্রি, ২০২৪, ১:৫০ PM
রংপুরে ইমাম সম্মেলন অনুষ্ঠিত

রংপুর বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণের জেলা পর্যায়ের ইমাম সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ই এপ্রিল) রংপুর বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুরের জেলাপ্রশাসক মোহাম্মাদ মোবাশ্বের হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোঃ শাহজাহান।

প্রধান অতিথির বক্তৃতায় জেলাপ্রশাসক বলেন, ইমামতি একটি মহান দায়িত্ব। সাধারণ মানুষ ইমামগণকে অনুসরণ করে থাকেন এবং তাঁদের পরামর্শ গ্রহণ করে সে অনুযায়ী চলার চেষ্টা করেন। মাদক, দুর্নীতি, বাল্যবিবাহ ও জঙ্গিবাদমুক্ত সমাজ গঠনে ইমামগণের ভূমিকা অপরিসীম। ইমামগণকে কুরআন-হাদিসের আলোকে কুসংস্কার ও মাদক সম্পর্কে আলোচনা করতে হবে। তিনি নতুন প্রজন্মকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে ইমামসহ সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তৃতায় পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী বলেন, প্রশিক্ষিত ইমামগণ জঙ্গিবাদ নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। বর্তমান সরকার ধর্মের নামে জঙ্গিবাদ সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে তিনি ইমামসহ সংশ্লিষ্ট সকলকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর