লালমনিরহাট বার্তা
রাজশাহীতে স্টার সিনেপ্লেক্সের যাত্রা শুরু
বার্তা অনলাইন ডেস্কঃ | ১৪ জানু, ২০২৩, ৭:২৭ AM
রাজশাহীতে স্টার সিনেপ্লেক্সের যাত্রা শুরু

রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে স্টার সিনেপ্লেক্সের যাত্রা শুরু হয়েছে। শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক যৌথভাবে এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে সাশ্রয়ী, বুদ্ধিদ্বীপ্ত, জ্ঞানভিত্তিক ও উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ গড়তে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয়।

প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, সজীব ওয়াজেদ জয় ইতোমধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের চারটি মাইলফলক চিহ্নিত করে দিয়েছেন। এগুলো হলো-স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার ও স্মার্ট সমাজ। স্মার্ট প্রজন্ম গড়ে তুলতে একটি উদার প্রগতিশীল অসাম্প্রদায়িক প্রজন্ম গড়ে তোলার জন্য আমাদের প্রয়োজন একটি সাংস্কৃতিক বিপ্লব। সেই কাজটি এগিয়ে নিতে শিক্ষানগরী রাজশাহীকে সিলিকন নগরীতে পরিণত করার জন্য ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে এই হাইটেক পার্ক স্থাপনের আশ্বাস দেন।

তিনি বলেন, সজীব ওয়াজেদ জয়ের স্বপ্ন তথ্য প্রযুক্তিখাতে দক্ষমানব সম্পদ তৈরি করা। সফটওয়্যার-হার্ডওয়্যার মিলিয়ে আমাদের প্রতি বছর এক দশমিক চার মিলিয়ন ডলার আয় হয়। আমাদের প্রায় ৩০ লক্ষাধিক তরুণ-তরুণী আইসিটি সেক্টরে কর্মসংস্থানের সুযোগ পেয়েছে। আমাদের আরও সুযোগ-সুবিধা তৈরি করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের তরুণ প্রজন্মকে সৃজনশীল, প্রগতিশীল ও উদার গণতান্ত্রিক প্রজন্ম হিসেবে গড়ে তোলার জন্য আমরা চলচিত্র শিল্পকে উৎসাহিত করতে ১২টি হাইটেক পার্ক এবং স্টার সিনেপ্লেক্স নির্মাণের কাজ চলছে।

এ সময় আইসিটি খাতের উদ্যোক্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। (সূত্রঃ ইত্তেফাক)

এই বিভাগের আরও খবর