লালমনিরহাট বার্তা
ঢাকা পৌঁছেছেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী
বার্তা অনলাইন ডেস্ক | ৭ এপ্রি, ২০২৪, ১০:১৩ AM
ঢাকা পৌঁছেছেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী

ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরা বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক ও বাণিজ্যিক সম্পর্ক আরো জোরদার করতে দু’দিনের সরকারি সফরে আজ ঢাকা পৌঁছেছেন। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিয়েরাকে স্বাগত জানান।

ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রীর আজ রবিবার (৭ এপ্রিল) বিকেলে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে দ্বিপাক্ষিক আলোচনায় বসার কথা এবং সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করার সম্ভাবনা রয়েছে।

এ সফরকালে ব্যবসায়ী প্রতিনিধিদলসহ তিনি বাংলাদেশের ব্যবসায়ী নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন।

ব্রাজিলের মন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাতের আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে আজ বিকেলে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

দ্বিপাক্ষিক বৈঠকের পর দুই দেশের মধ্যে কারিগরি সহযোগিতার বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা রয়েছে। দুই পররাষ্ট্রমন্ত্রী যৌথভাবে দ্বিপাক্ষিক বৈঠকের ফলাফল সম্পর্কে গণমাধ্যমকে ব্রিফ করবেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুও ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

হাছান মাহমুদ আজ সন্ধ্যায় ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রীর সম্মানে ইফতার ও নৈশভোজের আয়োজন করবেন। সোমবার শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর ভিয়েরা গাজীপুরে স্কয়ার ফার্মাসিউটিক্যালস এবং বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াাল পার্ক পরিদর্শন করবেন।

এই বিভাগের আরও খবর