লালমনিরহাট বার্তা
সৌদি আরবে বাস উল্টে আহত ৪৪
ইত্তেফাক | ১৮ এপ্রি, ২০২৩, ৫:১৪ AM
সৌদি আরবে বাস উল্টে আহত ৪৪

সৌদি আরবে যাত্রীবাহী বাস উল্টে অন্তত ৪৪ জন আহত হয়েছেন। মক্কা-রিয়াদ রোডে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির সিভিল ডিফেন্স ও সৌদি রেড ক্রিসেন্ট। সোমবার (১৭ এপ্রিল) সৌদি গেজেটের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রিয়াদ অঞ্চলের সৌদি রেড ক্রিসেন্ট একটি জরুরি কল পায় যে- আল-হুমিয়াত এবং আল-খাসরাহর মধ্যে একটি যাত্রীবাহী বাস উল্টে গেছে। এরপর দশটি অ্যাম্বুলেন্স টিম এবং স্বাস্থ্যবিষয়ক দপ্তরের ৬টি টিম তাৎক্ষণিকভাবে দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।

উদ্ধার কাজে নিয়োজিত কর্মীরা জানান, দুর্ঘটনায় ৪৪ জন যাত্রী আহত হয়েছেন। তাদের মধ্যে ৩৬ জনকে আল-রুওয়াইদাহ, আল-খাসরাহ, আফিফ এবং ধলম অঞ্চলের হাসপাতালগুলোতে প্রেরণ করা হয়েছে। বাকি ১০ জনকে ঘটনাস্থলে চিকিৎসা দেওয়া হয়েছে।

এর আগে গত মাসের শেষ দিকে ওমরাহ পালন করতে পবিত্র মক্কা নগরী যাওয়ার পথে আসির প্রদেশে হাজীদের বহনকারী একটি বাস ব্রিজের সাথে ধাক্কা লেগে উল্টে আগুন ধরে যায়। এতে ২৪ যাত্রী প্রাণ হারান। আহত হন আরও অনেকে। নিহতদের মধ্যে অধিকাংশই বাংলাদেশি ছিলেন।

সৌদি আরবের মদিনা শহরের কাছে ২০১৯ সালের অক্টোবরে বাস ও অপর একটি ভারী যানের মুখোমুখি সংঘর্ষে ৩৫ বিদেশি নিহত হন। এ দুর্ঘটনায় আরও চারজন আহত হয়।

এই বিভাগের আরও খবর