লালমনিরহাট বার্তা
আজ বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়েছে সকলের একটি দাবী শেখ হাসিনার পতন -ভাইস চেয়ারম্যান জাহিদ হোসেন
রংপুর অফিস | ১৮ জুল, ২০২৩, ২:০৬ PM
আজ বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়েছে সকলের একটি দাবী শেখ হাসিনার পতন -ভাইস চেয়ারম্যান জাহিদ হোসেন

আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের এক দফা দাবীতে পদযাত্রা শেষে সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে বিএনপি’র ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডাঃ এ জেড এম জাহিদ হোসেন বলেন, আমাদের সাথে আজ সারাদেশে ৩৪টি দল এক দফা দাবী আদায়ে আন্দোলন করছে। এ আন্দোলনে জনগণের স্বতঃস্ফুর্ত অংশ গ্রহণ ছিল। জনগণ তাদের অধিকার ফেরত চায়। বিএনপি একের পর এক তাদের শান্তিপূর্ণ কর্মসূচী পালন করে চলেছেন। কিন্তু আওয়ামী লীগের পেটোয়া বাহিনী, সন্ত্রাসী, পুলিশ কিছু কিছু জায়গায় গন্ডগোল করেছে। আজ বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। সকলের একটি দাবী, শেখ হাসিনার পতন।

রংপুর জেলা ও মহানগর বিএনপি মঙ্গলবার বিকেলে নগরীর শাপলা থেকে পদযাত্রাটি বের হয়ে জাহাজ কোম্পানী মোড়, প্রেসক্লাব এলাকা প্রদক্ষিণ করে। পরে নগরীর গ্রান্ডহোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপি’র আহ্বায়ক সামসুজ্জামান সামু’র সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনপি’র ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডাঃ এ জেড এম জাহিদ হোসেন। মহানগর বিএনপি’র সদস্য সচিব অ্যাড. মাহফুজ উন নবী ডনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাকু, বিএনপি নেতা এমদাদ ভরসা, আমিনুল ইসলাম রাঙ্গা সহ অন্যরা।

তিনি বলেন, ঢাকা উপ-নির্বাচনে সরকার স্বতন্ত্র প্রার্থীকে পরাজিত করার জন কি ধরনের শক্তি প্রয়োগ করেছে। আইন শৃঙ্খলা বাহিনী প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে স্বতন্ত্র প্রার্থীকে নিরাপত্তা দেওয়ার কথা ছিল। কিন্তু পুলিশ ওই প্রার্থীকে ধরে এনে রাস্তায় ছেড়ে দিয়েছে আওয়ামী লীগের গুন্ডা বাহিনীর হাতে। তাই বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিকেলে ‘শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা’ করেছে রংপুর জেলা আওয়ামীলীগ। নগরীর বেতপট্টিস্থ দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রাটি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে আওয়ামী লীগের সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এই বিভাগের আরও খবর