লালমনিরহাট বার্তা
মধ্যপ্রদেশে বাস দুর্ঘটনায় নিহত ২২
বাসস | ৯ মে, ২০২৩, ১:২১ PM
মধ্যপ্রদেশে বাস দুর্ঘটনায় নিহত ২২

ভারতের মধ্য প্রদেশের খারগোন জেলায় আজ একটি সেতু থেকে যাত্রীবাহী বাস পড়ে গেলে ১০ জন নারী এবং তিন শিশু সহ কমপক্ষে ২২ জন নিহত এবং ৩১ জন আহত হয়েছেন।

পুলিশ সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে, জেলা সদর থেকে প্রায় ৩৪ কিলোমিটার দূরে ডোঙ্গারগাঁওয়ের বোরাদ নদীর উপর ব্রিজের রেলিং ভেঙে ইন্দোরগামী বাসটি ছিটকে পড়ে।

এতে বলা হয়, অর্ধশতাধিক যাত্রী বহনকারী বাসের চালক স্টিয়ারিংয়ের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ দুর্ঘটনা ঘটে। রিপোর্ট লেখা পর্যন্ত স্থানীয় গ্রাামবাসীদের সহায়তায় উদ্ধার তৎপরতা চলছে। ঘটনার পরপরই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রমে সহায়তা করেন।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এই মর্মান্তিক বাস দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণ বাবদ প্যাকেজ ঘোষণা করেছেন। প্যাকেজ অনুযায়ী, নিহত যাত্রীর পরিবারকে ৪ লাখ রুপি এবং ‘গুরুতর’ আহতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা এবং সামান্য আহতদের প্রত্যেককে ২৫ হাজার টাকা দেওয়া হবে।

আহত যাত্রীদের চিকিৎসার খরচও রাজ্য সরকার বহন করবে। এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কার্যালয় আজ ঘোষণা করেছে যে দুর্ঘটনায় নিহতদের পরিবারকে প্রত্যেককে ২ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর