লালমনিরহাট বার্তা
দুর্গাপূজায় গুজব রটনাকারীদের বিরুদ্ধে পুলিশকে সজাগ থাকতে হবে: আইজিপি
ইত্তেফাক | ২৭ সেপ, ২০২৩, ৫:৪৩ AM
দুর্গাপূজায় গুজব রটনাকারীদের বিরুদ্ধে পুলিশকে সজাগ থাকতে হবে: আইজিপি

আসন্ন দুর্গাপূজাকে কেন্দ্র করে কেউ যেন কোনও গুজব ছড়াতে না পারে, সেজন্য সতর্ক থাকতে পুলিশকে নির্দেশ দিয়েছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেন, ‘পূজা উপলক্ষে পুলিশের টহল জোরদার করারও নির্দেশনা দেওয়া হচ্ছে।’মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকালে পুলিশ সদর দফতরের ‘হল অব প্রাইডে’ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজা মণ্ডপের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ সংক্রান্ত সভায় সভাপতির বক্তব্যে আইজিপি এ নির্দেশনা দেন।

আইজিপি বলেন, ‘কোনও ব্যক্তি বা গোষ্ঠী যেন অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে, সেজন্য পুলিশ সদস্যদের সজাগ থাকতে হবে।’ তিনি স্থানীয়ভাবে পূজা উদযাপন কমিটির নেতাদের সঙ্গে যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে প্রাক পূজা, পূজা চলাকালীন ও পূজা পরবর্তী নিরাপত্তা নিশ্চিত করতে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

আইজিপি বলেন, ‘আমাদের দেশে বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান।’ তিনি আশা প্রকাশ করে বলেন, ‘অতীতে যেভাবে উৎসব ও আনন্দমুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপিত হয়েছে, এবারও নিরাপদে নির্বিঘ্নে দুর্গাপূজা উদযাপন করা হবে।’

সভায় উপস্থিত সনাতন ধর্মাবলম্বী নেতারা আসন্ন দুর্গাপূজা ঘিরে বাংলাদেশ পুলিশের গৃহীত ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন।

আইজিপি জানান, দুর্গাপূজা উপলক্ষে পুলিশ সদর দফতর এবং অন্যান্য পুলিশ ইউনিটে মনিটরিং সেল স্থাপন করা হবে।

সভায় অতিরিক্ত আইজিপি, ঢাকার পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং ঢাকা মহানগর সর্বজনীন পূজা কমিটির নেতারা উপস্থিত ছিলেন। এ সময় জেলার পুলিশ সুপাররা ভার্চুয়ালি সভায় যুক্ত ছিলেন।

উল্লেখ্য, এ বছর ২০ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত দুর্গাপূজা উদযাপিত হবে।

এই বিভাগের আরও খবর