লালমনিরহাট বার্তা
বিএসএমআরএএইউ এর প্রশিক্ষণ ও মতবিনিময় সভা
বার্তা ডেস্কঃ | ২৮ সেপ, ২০২২, ৩:২৮ PM
বিএসএমআরএএইউ এর প্রশিক্ষণ ও মতবিনিময় সভা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় (বিএসএমআরএএইউ) এর শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা (২০২২-২০৩০) বাস্তবায়নের উদ্দেশ্যে ২৮ সেপ্টেম্বর ঢাকা ক্যাম্পাসে "জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ও সুষ্ঠুভাবে আয়কর রিটার্ন প্রস্তুতকরণ" শীর্ষক প্রশিক্ষণ এবং মত বিনিময় সভার" আয়োজন করা হয়।

অনুষ্ঠানে এয়ার কমডোর মোঃ আফজাল হোসেন (অবঃ)-ডীন, ফ্যাকাল্টি অব এভিএম এবং সভাপতি, এপিএ কমিটি স্বাগত বক্তব্য রাখেন। ড. হোসনে নাসরিন- সহকারী অধ্যাপক, এভিওএম বিভাগ এবং ফোকাল পয়েন্ট কর্মকর্তা, নৈতিকতা কমিটি, জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন সংক্রান্ত মূল নিবন্ধ উপস্থাপন করেন। অত্র বিশ্ববিদ্যালয়ের অর্থ পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোঃ রফিকুল ইসলাম আয়কর আইন ও নীতিমালা বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন। স্কোয়াড্রন লীডার মোঃ সাজ্জাদ হোসেন (অবঃ) সুষ্ঠুভাবে আয়কর রিটার্ন প্রস্তুতকরণ সম্পর্কে সারগর্ভ বক্তব্য প্রদান করেন।

এছাড়াও, তিনি যথাসময়ে আয়কর রিটার্ন দাখিল করে একজন গর্বিত আয়করদাতার সম্মান অর্জনের মাধ্যমে নৈতিক শুদ্ধাচার সম্পন্ন নাগরিক হিসেবে দেশের উন্নয়নে অবদান রাখার আহ্বান জানান। উক্ত আয়োজনে অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর, ডিস্টিংগুইস্ট এক্সর্পাট, ডীন, ফ্যাকাল্টি মেম্বার ও অফিসারগন, এছাড়াও, অত্র বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের সদস্যগণ ভার্চুয়ালী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে অত্র বিশ্ববিদ্যালয় ছাড়াও, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়, সিভিল অ্যাভিয়েশন অর্থরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দুর অনুধাবন প্রতিষ্ঠান এবং বাংলাদেশ বিমান বাহিনীর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান সংগঠক গ্রুপ ক্যাপ্টেন এনামুল হক (অবঃ) অতিঃ রেজিস্ট্রার ও সদস্য নৈতিকতা কমিটি এর সঞ্চালনায় উন্মুক্ত আলোচনা, প্রাণবন্ত প্রশ্নোত্তর ও মতবিনিময় পর্ব পরবর্তী অনুষ্ঠানের সমাপ্তি হয়।(প্রেস বিজ্ঞপ্তি)

এই বিভাগের আরও খবর