লালমনিরহাট বার্তা
যুক্তরাষ্ট্রে ম্যাকডোনাল্ডসের কর্মী ছাঁটাইয়ের বিজ্ঞপ্তি
বার্তা অনলাইন ডেস্কঃ | ৩ এপ্রি, ২০২৩, ৬:৫১ AM
যুক্তরাষ্ট্রে ম্যাকডোনাল্ডসের কর্মী ছাঁটাইয়ের বিজ্ঞপ্তি

বিশ্বের সবচেয়ে বড় ফাস্টফুড চেইন ম্যাকডোনাল্ডস চলতি সপ্তাহে তাদের সব মার্কিন অফিস সাময়িকভাবে বন্ধ করে ছাঁটাইয়ের প্রস্তুতি নিচ্ছে। সোমবার (৩ এপ্রিল) ওয়াল স্ট্রিট জার্নালের বরাত দিয়ে এ তথ্য জানায় ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, গত সপ্তাহে ম্যাকডোনাল্ডস তাদের মার্কিন কর্মীদের সোমবার থেকে বুধবার (৫ এপ্রিল) বাড়ি থেকে কাজ করার নির্দেশ দিয়ে একটি ই-মেইল পাঠিয়েছিল। আর এই নির্দেশনা ছাঁটাইয়ের বিষয়টির ইঙ্গিত দেয়। তবে, কতজন কর্মী ছাঁটাই করা হবে তা এখনও স্পষ্ট নয়।

ই-মেইলে বলা হয়েছে, '৩ এপ্রিল থেকে সপ্তাহজুড়ে আমরা আমাদের কার্যকর সিদ্ধান্ত নেব। কর্মীদের পূর্বনির্ধারিত সমস্ত সভা বাতিল করা হয়েছে।' চলতি বছরের জানুয়ারিতে ম্যাকডোনাল্ডস জানায়, তারা তাদের ব্যবসায়িক কৌশল উন্নত করতে তাদের কর্মীদের পুনর্গঠন করবে।

এই তালিকার কিছু কর্মচারী ছাঁটাই করা হবে এবং বেশিরভাগই পদে কিছু পরিবর্তন দেখা যাবে। বুধবারের মধ্যে ছাঁটাইয়ের ঘোষণা দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। বৈশ্বিক অর্থনৈতিক মন্দা মোকাবিলায় গুগল, অ্যামাজন, টুইটারের পর এবার একই পথে হাঁটছে ম্যাকডোনাল্ডস। যুক্তরাষ্ট্রে ব্যাপক ছাঁটাইয়ের ফলে ভারতীয়রা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। কারণ, অস্থায়ী ভিসায় যুক্তরাষ্ট্রে কর্মরত ভারতীয়দের নতুন চাকরি খুঁজে পেতে সমস্যা হচ্ছে।(সূত্রঃ ইত্তেফাক)

এই বিভাগের আরও খবর