লালমনিরহাট বার্তা
আদিতমারীতে প্রাণীসম্পদ প্রদর্শণীর আলোচনা সভা
স্টাফ রিপোর্টার, আদিতমারী | ১৮ এপ্রি, ২০২৪, ১২:১১ PM
আদিতমারীতে প্রাণীসম্পদ প্রদর্শণীর আলোচনা সভা

প্রাণীসম্পদ ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে লালমনিরহাট আদিতমারীতে প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণীসম্পদ অধিদপ্তর,মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রনালয় এর আওতায় উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতালের আয়োজনে বৃহস্পতিবার (১৮এপ্রিল) সকালে আদিতমারী সরকারী জিএস মডেল স্কুল এন্ড মাঠে প্রাণীসম্পদ প্রদর্শণী ২০২৪ উপলক্ষে মেলার উদ্বোধন ও পুরুস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানঅনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় সারাদেশে একযোগে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্ভোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিকেলে প্রাণীসম্পদ প্রদর্শণী ২০২৪ উপলক্ষে মেলায় আলোচনা সভা,পুরুস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সমাজকল্যান মন্ত্রী আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ এমপি।

বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ জাহাঙ্গীর আলম। উপজেলা নির্বাহী অফিসার নুর-ই-আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলামের সঞ্চালনে প্রাণীসম্পদ দপ্তরের উন্নয়ন কার্য্যক্রমের বিভিন্ন দিক নিয়ে স্বাগত বক্তব্য রাখেন, প্রাণীসম্পদ কর্মকর্তা স্বপন চন্দ্র সরকার।

অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন, আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুন নবী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মোল্লা,বিশিষ্ট খামারী বীর মুক্তিযোদ্ধা সত্তলাল রায় ও ভাদাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোফাজ্জল হোসেন প্রমূখ।

অনুষ্ঠানে অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খালেদ হোসেন, কৃষি অফিসার ওমর ফারুক,মৎস্য অফিসার আসাদুজ্জামান, পল্লী বিদ্যুতের ডিজিএম আইয়ুব আলী সমবায় অফিসার ফজলে এলাহি,জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মনসুর আলী,দুর্গাপুর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টা নান্নু ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান প্রমূখ।এর আগে প্রধান অতিথি প্রদর্শনীর বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মেলায় বিভিন্ন গৃহপালিত পশু-পাখি,গবাদী পশু খামারিদের অংশগ্রহণে ৫০ টি স্টল স্থান পায়। সমাপনী ও পুরুস্কার বিতরন অনুষ্ঠানে আলোচনা সভা শেষে মেলায় প্রদর্শণীতে অংশগ্রহনে বিভিন্ন ক্যাটাগরিতে খামারিদের মাঝে ১ম, ২য় ও ৩য় পুরুস্কার ও সনদ বিতরণ করা হয়।

এই বিভাগের আরও খবর