লালমনিরহাট বার্তা
রংপুরে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে আজ
রংপুর অফিসঃ | ১৯ মার্চ, ২০২২, ১:২২ PM
রংপুরে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে আজ
ফ্রেমে ফ্রেমেআগামীর স্বপ্ন- ¯স্লোগান আজ রোববার থেকে রংপুরে শুরু হচ্ছে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ। প্রথম বারের মতো রাজধানীর বাইরে বিভাগীয় পর্যায়ের এই উৎসব চলবে ২০ ও ২১ মার্চ পর্যন্ত।রংপুর টাউন হলে দুদিনের এ উৎসবে মোট আটটি প্রদর্শনীতে ১৬টি শিশু তোষ চলচ্চিত্র দেখানো হবে। উৎসবের সকল প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোর সহ সবার জন্য বিনামূল্যে উন্মুক্ত থাকবে।
গতকাল শনিবার (১৯মার্চ) দুপুরে রংপুর নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়েজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ,আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের বিভাগীয় সমন্বয়ক ফারিহা জান্নাত মীম ও রংপুর বিভাগীয় আহবায়ক আলাপ অঙ্গন।
উৎসবের সমন্বয়ক ফারিহা জান্নাত বলেন, উৎসব শুরুর দিন থেকে প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৪টা এবংসন্ধ্যা ৬টায় চলচ্চিত্র প্রদর্শনী হবে। এ উৎসবে ২১ মার্চ একটি বিশেষ প্রদর্শনী রয়েছে। ওই দিন বিকেল চারটায় গত ১১তম উৎসব থেকে ১৫তম উৎসব পর্যন্ত আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের আসর গুলোতে রংপুর বিভাগের নির্বাচিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র গুলো প্রদর্শনী হবে।

তিনি বলেন, গত পনেরো বছরে ২ হাজার ৫০০ টিরও বেশি চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে। এরমধ্যে বাংলাদেশী, আন্তর্জাতিক ও প্রতিনিধিদের নির্মিত শিশু তোষ চলচ্চিত্র স্থান পেয়েছে। এই উৎসবটি শিশুদের জন্য বাংলাদেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব।বাংলাদেশের শিশু-কিশোররা এই উৎসবের প্রতিক্ষায় থাকেন। প্রতি বছর উৎসবের সব গুলো ভেন্যু শিশু-কিশোরদের পদচারণায় মুখরিত হয়ে উঠে।এদেশের শিশুদের জন্য সব চেয়ে বড় আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবটি সংস্কৃতি চর্চার বিকেন্দ্রী করণের প্রচেষ্টার বড় অংশ।
এই বিভাগের আরও খবর