লালমনিরহাট বার্তা
সুস্থ্য হয়ে দীর্ঘদিন পর মঞ্চে ফিরলেন মার্কিন পপ তারকা ম্যাডোনা
বার্তা অনলাইন ডেস্ক | ২২ অক্টো, ২০২৩, ৭:৩৬ AM
সুস্থ্য হয়ে দীর্ঘদিন পর মঞ্চে ফিরলেন মার্কিন পপ তারকা ম্যাডোনা

সুস্থ্য হয়ে দীর্ঘদিন পর মঞ্চে ফিরলেন মার্কিন পপ তারকা ম্যাডোনা। লন্ডনের এরিনায়তার সেলিব্রেশন ট্যুরের কনসার্টে নাচে-গানে মাতালেন দর্শকে-শ্রোতাদের। গানে গানে দর্শককে বিনোদন দিলেও কাঁদছে তার মন। আর তার এই মনের কষ্ট উগড়ে দিলেন মঞ্চেই। কেঁদে কেঁদে বললেন, ‘আমাদের মনে রাখতে হবে আমরা এখনো মানুষ। আমরা আমাদের মানবিকতাকে হারাতে পারি না।’ খবর দ্যা গার্ডিয়ানের।

কেন তিনি এই কথা বললেন। সেই ব্যাখ্যাও তিনি দিয়েছেন। ফিলিসিনের গাজা উপত্যকায় চলছে ইসরাইলি বাহিনির বর্বর হামলা। তাদের এই নৃশংসতা থেকে মুক্তি পাচ্ছে না শিশুরাও। প্রতিদিনই প্রাণ হারাচ্ছেন অসংখ্য নারী ও শিশু। শিশুদের ওপর এই নৃশংশতা ভাবিয়ে তুলেছে এই সংগীতশিল্পীকে। মঞ্চেই এই ঘটনায় শোক প্রকাশ করেন এবং জানান প্রতিবাদের কথা।

অশ্রুশিক্ত চোখে ম্যাডোনা বলেন, ‘আমি সামাজিক মাধ্যমে এলে আমার খুব খারাপ লাগে। মানুষ কীভাবে এত নিষ্ঠুর হতে পারে?’ ইসরাইল-হামাসের এই সংঘাত নিয়ে তিনি আরও বলেন, এই যুদ্ধ হৃদয়বিদারক। আমি আর নিতে পারছি না। চারদিকে শিশুদের অপহরণ করা হচ্ছে, মোটরসাইকেল থেকে নামানো হচ্ছে; শিশুদের শিরশ্ছেদ করা হচ্ছে, শান্তিতে থাকা শিশুদের গুলি করে হত্যা করা হচ্ছে। এত নিষ্ঠুরতা ভাবলেই ভয়ে কাঁপছি। মানুষ কিভাবে একে অপরের প্রতি এত নিষ্ঠুর হতে পারে।’

তিনি এই ধরনের কর্মকাণ্ডকে একটি ঘৃণ্য অপরাধ হিসেবে মনে করেন। ম্যাডোনার মতে, যুদ্ধ কোনো সমস্যার সমাধান নয়।

এই বিভাগের আরও খবর