লালমনিরহাট বার্তা
টেক্সাসের গুলি কাণ্ডে হত ভারতীয় বিচারকের মেয়ে
আনন্দবাজার পত্রিকা অনলাইন | ৯ মে, ২০২৩, ১:৫০ PM
টেক্সাসের গুলি কাণ্ডে হত ভারতীয় বিচারকের মেয়ে

পেশায় ইঞ্জিনিয়ার ঐশ্বর্য ২০১৮ সালে স্নাতকোত্তর স্তরের পড়াশোনা করতে আমেরিকা এসেছিলেন। তার পরে গত তিন বছর এ দেশেই চাকরি করতেন।শনিবার টেক্সাসের ডালাসের বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছেন তেলঙ্গানার রঙ্গরেড্ডি জেলার দায়রা আদালতের এক বিচারকের মেয়ে। ২৭ বছরের ওই তরুণীর নাম তাটিকোন্ডা ঐশ্বর্য রেড্ডি। পেশায় ইঞ্জিনিয়ার ঐশ্বর্য ২০১৮ সালে স্নাতকোত্তর স্তরের পড়াশোনা করতে আমেরিকা এসেছিলেন। তার পরে গত তিন বছর এ দেশেই চাকরি করতেন। ঐশ্বর্যের বাবা, টি নারসি রেড্ডি তেলঙ্গানার রঙ্গরেড্ডি জেলার দায়রা আদালতের বিচারক।

ঘটনার এক দিন পরেই ডালাসের প্রশাসন নিহতদের পরিচয়ের তালিকা প্রকাশ করে। তাতেই জানা যায় প্রাণ হারিয়েছেন ঐশ্বর্য। তাঁর পরিবার জানিয়েছে, হামলার দিন মা অরুণাকে ফোন করে ঐশ্বর্য জানিয়েছিলেন তিনি বন্ধুর সঙ্গে অ্যালেন প্রিমিয়াম আউটলেট শপিং মলে যাচ্ছেন। পরে সংবাদমাধ্যমে হামলার খবর পেয়ে ঐশ্বর্যের ফোনে বার বার ফোন করা হলেও সেই ফোন কেউ ধরেনি। পরে জানা যায়, গুলিতে নিহত হয়েছেন তিনি। ডালাসে থাকা এক আত্মীয়ের সূত্রে মেয়ের মৃত্যুর খবর পান তাঁর বাবা মা। আশা করা হচ্ছে বুধবারের মধ্যে ঐশ্বর্যের দেহ তেলঙ্গানায় পৌঁছে যাবে।

এ দিকে, টেক্সাসের এই ঘটনার প্রবল সমালোচনা করে রবিবার আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন বন্দুক নিয়ন্ত্রণ আইনের সপক্ষে ফের সওয়াল করেন। কংগ্রেসকে তিনি বলেন, যত দ্রুত সম্ভব বন্দুক নিয়ন্ত্রণ আইন পাশ করতে।

এই বিভাগের আরও খবর