লালমনিরহাট বার্তা
নিত্য পণ্যের দাম কমানোর দাবিতে বিএনপির বিক্ষোভ
রংপুর অফিসঃ | ১২ জুন, ২০২২, ৫:০৯ AM
নিত্য পণ্যের দাম কমানোর দাবিতে বিএনপির বিক্ষোভ
রংপুরে গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর লাগাতার মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে রংপুর জেলা ও মহানগর বিএনপি।বিক্ষোভ সমাবেশ থেকে অবিলম্বে নিত্যপণ্যের মূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে দাম কমানোর দাবি জানানো হয়।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সরকারের প্রস্তাাবিত বাজেটকে লুটপাট আর ভোট চুরির বাজেট হিসেবে অখ্যায়িত করে তা প্রত্যাখান করেছে বিএনপি। শনিবার (১১ জুন) দুপুরে রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি কার্যালয়ের সম্মুখে এ কর্মসূচি পালন করে জেলা ও মহানগর বিএনপি।দুপুর সাড়ে বারোটার সময় মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডনের নেতৃত্বে দলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর শ্যালো মার্কেট থেকে শাপলা চত্বর হয়ে দলীয় কার্যালয়ে এসে সমাবেশে মিলিত হয়।এরআগে জেলা বিএনপি বিক্ষোভ মিছিল নিয়ে শাপলা চত্বর প্রদক্ষিণ করে গ্র্যান্ড হোটেল মোড়ে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন জেলা বিএনপির আহাবায়ক সাইফুল ইসলাম ও সদস্য সচিব আনিছুর রহমান লাকু।প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু, সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, জেলার আহাবায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাকু, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু, মহানগর যুবদলের সহ-সভাপতি ফরহাদ হোসেন পিন্টু, সাধারণ সম্পাদক লিটন পারভেজ, সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান সুমন।
সরকারের কঠোর সমালোচনা করে বক্তারা বলেন, আওয়ামী লীগ সরকারের জুলুম নির্যাতনের দিন শেষ হয়ে আসছে। আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত করার বিকল্প নেই। দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে। এই আন্দোলনে জেল-জুলুম, মামলা-হামলা, নির্যাতন-হত্যা, গুম হবার ঝুঁকি আছে, কিন্তু শেষ পর্যন্ত জনগণের বিজয় হবে। আজ দেশের মানুষ ভালো নেই। চাল, ডাল, তেল, চিনি, গ্যাস, কৃষি পণ্যসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে মানুষ দিশেহারা।
এই বিভাগের আরও খবর