লালমনিরহাট বার্তা
রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় রেলের বাড়তি আয় ১৫ লাখ টাকা
বার্তা অনলাইন ডেস্কঃ | ৩১ জানু, ২০২৩, ৪:১০ AM
রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় রেলের বাড়তি আয় ১৫ লাখ টাকা

রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় যাতায়াতের জন্য ট্রেন ভাড়া দিয়ে রেলের বাড়তি আয় হয়েছে প্রায় ১৫ লাখ টাকা। গতকাল রোববার পাবনার ঈশ্বরদীসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্টেশন ও রাজশাহীর মধ্যে চলাচলকারী আটটি বিশেষ ট্রেন থেকে এ আয় করেছে রেলের পাকশী বিভাগ।

পাকশী বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা এ কে এম নুরুল আলম জানান, প্রধানমন্ত্রীর জনসভায় যাতায়াতের জন্য ঈশ্বরদী, নাটোর, পাঁচবিবি, রানীনগর, সিরাজগঞ্জ, আড়ানী, চাঁপাইনবাবগঞ্জ ও রহনপুর থেকে রাজশাহী রুটে আটটি বিশেষ ট্রেন ভাড়া করেন আওয়ামী লীগ নেতারা। এসব ট্রেনে ১২ হাজার ৫২৮টি আসন ছিল। তবে এসব ট্রেনে আসনের চেয়ে প্রায় দ্বিগুণ যাত্রী ভ্রমণ করেছেন। এ থেকে ভাড়া বাবদ রেলের আয় হয়েছে ১৪ লাখ ৭০ হাজার ৭৩৩ টাকা।

রেলের পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ বলেন, রেলের অনেক বগি ও ইঞ্জিন বসা থাকে। ঈদযাত্রাসহ বিশেষ উপলক্ষে সেগুলো চালানো হয়। রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় যাতায়াতের জন্য আটটি বিশেষ ট্রেন বানিয়ে সেগুলো ভাড়া দেওয়া হয়। এতে আওয়ামী লীগ নেতাকর্মীকে পরিবহন সুবিধা দেওয়ার পাশাপাশি রেলের বাড়তি আয়ও হয়েছে। (সূত্রঃ উত্তরবাংলা ডট কম)

এই বিভাগের আরও খবর