লালমনিরহাট বার্তা
সেন্ডিকেট ব্যবসায়ীদের জরিমানা নয়।। জেল-হাজতে প্রেরণ জরুরী
স্টাফ রিপোর্টারঃ | ১০ মে, ২০২২, ৭:২৮ AM
সেন্ডিকেট ব্যবসায়ীদের জরিমানা নয়।। জেল-হাজতে প্রেরণ জরুরী
স্বাধীনতার সূবর্ণজয়ন্তী পরেও রক্তস্নাত বাংলাদেশ সেন্ডিকেট ব্যবসায়ীরা রাতারাতি লাখপতি-কোটিপতি হওয়ার প্রতিযোগিতায় লিপ্ত রয়েছে। সরকার সয়াবিন, পাম ওয়েলের দাম বৃদ্ধি করবেন এই ঘোষণাকে হৃদয়ে ধারন করে রাতারাতি বাজার থেকে সয়াবিন, বোতল জাত সয়াবিন, পাম ওয়েল বাজার থেকে উধাও করে নিজস্ব গুদামে কিংবা তাদের গোপন স্থানে মজুদ করেছে সেন্ডিকেট ব্যবসায়ীরা।
এক লিটার সয়াবিনে ৩০ টাকার বেশী ইনকাম, কাজেই সুযোগ হাত ছাড়া করা যাবে না। বড় ব্যবসায়ী, মাঝারী ব্যবসায়ী, ছোট ব্যবসায়ী, মুদি ব্যবসায়ী, পাইকারি ব্যবসায়ী, কানি ব্যবসায়ী সবাই এই সুযোগ নিবে এটাই স্বাভাবিক। সরকারের পক্ষে এই বিশাল সেন্ডিকেট ব্যবসায়ীর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার আইন প্রয়োগ করে খুব একটা ফলাফল পাওয়ার মোটেই সম্ভব নেই। কতজনকে ধরবে কয়টা অভিযান চালাবে । স্বাধীনতার ৫১ বছরে দেশের রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ক্ষমতায় টিকে থাকার এবং ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ায় প্রতিযোগিতা সেন্ডিকেট ব্যবসায়ী, কর প্রতারক ব্যবসায়ী ও দুর্নীতিবাজ আমলা কর্মচারীদের ছাড় দিয়েই যাচ্ছে।
আইনের রাজনৈতিক প্রতিশ্রুতি ও আইনের সঠিক প্রয়োগ ছাড়া সেন্ডিকেট ও কর প্রতারক ব্যবসায়ী, দুর্নীতিবাজ আমলা কর্মচারীদের অবৈধ আয়ের সমুদ্র পিপাসা বন্ধ হবে না। তাই সেন্ডিকেট ব্যবসায়ী, মজুদদার, করপ্রতারক ও কালোবাজারীদেরকে জরিমানাসহ জেলহ্জতে প্রেরণ করতে হবে। দুর্নীতিবাজ আমলা কর্মচারীদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও জেলহাজতে প্রেরণ অতিব জরুরী।
এই বিভাগের আরও খবর