লালমনিরহাট বার্তা
লালমনিরহাটে ইউএসএস-এর উন্নয়ন প্রকল্পের অবহতিকরণ সভা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার | ২৫ অক্টো, ২০২২, ১২:৫৭ PM
লালমনিরহাটে ইউএসএস-এর উন্নয়ন প্রকল্পের অবহতিকরণ সভা অনুষ্ঠিত

লালমনিরহাটে একশনএইড বাংলাদশে এর আথিক সহযোগীতায় উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) এনজিও এর বাস্তবায়নে লালমনরিহাট সদর উপজলোর সোস্যাল চেইঞ্জ ফর উইমেন এন্ড ইয়ং পিপুল লিড ইনশিয়েটিভস প্রকল্পের অবহতিকরণ র্কমশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) লালমনরিহাট জেলা প্রশাসকের সম্মলেন কক্ষে অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু জাফর। প্রকল্প সমন্বয়কারী ইসমাইল হোসেন-এর সঞ্চলনায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: নির্মলেন্দু রায়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হামিদুর রহমান, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল মতিন, যুব উন্নয়ন অধিদপ্তর এর উপ-পরিচালক আব্দুল মজিদ, পরিবার পরিকল্পানার উপ-পরিচালক হারুন অর রশিদ, মহিলা বিষয়ক অধিদপ্তরে মহিলাবিষয়ক কর্মকর্তা সালমা জাহান।

অবহতিকরণ র্কমশালা জানানো হয় এ সংস্থার মাধ্যমে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অবদান রাখবে অন্যদিকে কমিউনিটির নিজস্ব সম্পদ ব্যবস্থাপনার মাধ্যমে জলবাযু পরিবর্তনের ঝুকিঁ মোকাবেলা করা কৌশল প্রয়োগ করে তাদের সম্পদ ও জীবিকা সুরক্ষিত করবে। এছাড়া র্কম এলাকায় নারী ও যুবদলের জনসংগঠন তৈরী, বাল্যবিবাহ, যৌতুক, তালাক, নারী নির্যাতন প্রতিরোধে সরকারী প্রতিষ্ঠান সহায়তা হিসাবে কাজ করবে। এছাড়াও শিশু বিকাশ কেন্দ্র পরিচালনা করে সৃজনশীল কার্যক্রম বাস্তবায়ন, সুনাগরিকতা, শিক্ষা থেকে ঝরেপড়া রোধ, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষা উপকরণ বিতরণ করা হবে।

অবহতিকরণ র্কমশালা সরকারি কর্মকাতা, সকল পর্যায়ের এনজিও প্রতিনিধি, সাংবাদিকসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলন।

এই বিভাগের আরও খবর