লালমনিরহাট বার্তা
রংপুরে ঝুঁকিপূর্ণ ভবন অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন
রংপুর অফিস | ২৯ আগ, ২০২৩, ১১:১৫ AM
রংপুরে ঝুঁকিপূর্ণ ভবন অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন

রংপুরে ঝুঁকিপূর্ণ ভবন অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে নগরীর মেডিকেল পূর্বগেট এলাকায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গোলাম রব্বানী বিপ্লব, আবু বারেক বারি মিঠু, মাহবুব হোসেন সুমনসহ অন্যরা।

সংবাদ সম্মেলনে গোলাম রব্বানী বিপ্লব বলেন, রংপুর মেডিকেল পূর্বগেট এলাকায় মোহনা হাউজিংয়ের অধীনে নির্মিত ১৪ তলা ফাউন্ডেশন দেয়া ভবনটি যা বর্তমানে ১০ তলা রয়েছে। ভবনটির বিভিন্ন তলার বিম ইতোমধ্যেই চাপ সহ্য করতে না পেরে সরে গেছে। এছাড়াও ভবনটির নিচের প্রস্থ এবং ওপর তলার প্রস্থের মধ্যে ব্যাপক ফারাক রয়েছে, যার ফলে ভবনটি একদিকে হেলে গেছে। এতে করে আমরা এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েছি।এই ঝুঁকিপূর্ণ ভবনটির আশেপাশে প্রায় ২৫টি পরিবার বসবাস করে, পাশে একটি মসজিদ আছে। যেখানে প্রতিদিন প্রায় ৪’শ থেকে ৫’শ মানুষ নামাজ পড়তে আসেন। এছাড়াও এই ঝুঁকিপূর্ণ ভবনটি প্রধান সড়কের পাশে। এতে করে হাজার হাজার মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছেন এই ঝুঁকিপূর্ণ ভবনটির কারণে। যেকোন সময় এ ভবনটি ধসে যেতে পারে, আর রংপুর সিটি কর্পোরেশন এ নিয়ে পদক্ষেপ গ্রহণ না করে নীরব ভ‚মিকা পালন করছে। এনিয়ে এলাকাবাসীর পক্ষ থেকে সিটি কর্পোরেশনকে অভিযোগ দেওয়া হয়েছে। আমরা এই ঝুঁকিপূর্ণ ভবনটি দ্রুত অপসারণের দাবি জানাচ্ছি।

রংপুর সিটি কর্পোরশেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, সিটি কর্পোরেশন প্রতিষ্ঠার এক দশক পেরিয়ে গেলেও এখন পর্যন্ত জনবল কাঠামো অনুমোদন হয়নি। পর্যাপ্ত জনবলের অভাবে আমরা আইনি ব্যবস্থা নিতে পারছি না। তবে যার বিল্ডিং কোন অনুসরন না করে ভবন নির্মাণ করেছেন, আজ হোক বা কাল হোক তাদের ত্রুটিপূর্ণ ভবন ভেঙ্গে ফেলা হবে।

এই বিভাগের আরও খবর