লালমনিরহাট বার্তা
ইউক্রেনের জনপ্রিয় রেস্তোরাঁয় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৮
ইত্তেফাক | ২৮ জুন, ২০২৩, ১১:৩৬ AM
ইউক্রেনের জনপ্রিয় রেস্তোরাঁয় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৮

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ক্রামাতর্স্কের কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। এতে তিনজন শিশুসহ অন্তত আটজন নিহত হয়েছে। ইউক্রেনের কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি। প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার শহরের একটি রেস্তোরাঁ ও শপিং এলাকায় হামলা চালানো হয়। এটি ইউক্রেনীয় বাহিনীদের নিয়ন্ত্রণে থাকলেও এটি রুশ অধিকৃত অঞ্চলের পাশেই।

ধ্বংসস্তুপ থেকে যে দুইজনের লাশ বের করা হয়েছে-তাদের একজনের বয়স ১৫ বছর এবং আরেক জনের বয়স ১২ বছর। উদ্ধারকারীরা এখনো উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।ইউক্রেনের জরুরি পরিষেবা জানিয়েছে, এ হামলায় অন্তত ৫৬ জন আহত হয়েছে। একজন প্রত্যক্ষদর্শী বিবিসিকে বলেছেন, তিনি নিহত ব্যক্তি, আহতদের চিৎকার ও কান্না দেখেছেন।

নিহতদের মধ্যে ১৭ বছর বয়সী একজন কিশোরীও আছেন বলে বিবিসি জানিয়েছে। কর্মকর্তারা বলেছেন, রুশ হামলায় যেখানে বিস্ফোরণ ঘটেছে সেখানে ভবনও ছিল। সামাজিক যোগাযোগমাধ্যম ও ড্রোন ফুটেছে ভবনের উল্লেখযোগ্য যে ক্ষতি হয়েছে তা দেখা গেছে।

বেলজিয়ানের ফ্রিল্যান্সার সাংবাদিক আর্নড বিবিসিকে বলেন, হামলার ঠিক কয়েক মিনিট আগে তিনি জনপ্রিয় রিয়া লাউঞ্জ রেস্তোরাঁয় ছিলেন। তিনি বলেছেন, ধ্বংসস্তূপের নিচে এখনো অনেকে আটকা পড়ে আছে কারণ রেস্তোরাঁটি বিশাল।

তিনি জানান, হামলার সময় রেস্তোরাঁয় অন্তত ৮০ জন কাস্টমর ও কর্মী ছিলেন। তাই হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর