লালমনিরহাট বার্তা
বাংলাদেশ-ভারত বাস সার্ভিস শুরু হতে পারে ১০ জুন
বার্তা ডেস্কঃ | ১ জুন, ২০২২, ৬:৩৯ AM
বাংলাদেশ-ভারত বাস সার্ভিস শুরু হতে পারে ১০ জুন
আগামী ১০ জুন থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে বাস চলাচল পুনরায় শুরু হতে পারে। এমনটাই ধারণা সংশ্লিষ্ট কর্মকর্তাদের। যদিও সরকারিভাবে এখনও কোনো বিজ্ঞপ্তি জারি করা হয়নি। তবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) ও শ্যামলী এনআর ট্রাভেলসকে এ বিষয়ে মৌখিকভাবে অবহিত করা হয়েছে বলে সূত্র জানিয়েছে।

শ্যামলী এনআর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক শুভাঙ্কর ঘোষ রাকেশ জানিয়েছেন, কোনো লিখিত নির্দেশ না পেলেও ১০ জুন থেকে বাস চালু করার জন্য প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
করোনার কারণে বাস সেবা বন্ধ রাখার আগে ভারত ও বাংলাদেশের মধ্যে মোট ৫টি রুটে বাস চলাচল করত। সেগুলো হচ্ছে, ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-আগরতলা-ঢাকা, ঢাকা-সিলেট-শিলং-গুয়াহাটি-ঢাকা, আগরতলা-ঢাকা-কলকাতা-আগরতলা ও ঢাকা-খুলনা-কলকাতা-ঢাকা।

করোনা মহামারির কারণে ২০২০ সালের মার্চ মাস থেকে বন্ধ ঢাকা-কলকাতা রুটের বাস চলাচল। প্রায় ২৬ মাস পর বিশ্বজুড়ে যখন করোনা মহামারি অনেকটাই নিয়ন্ত্রণে তখনই চাকা গড়িয়েছে ঢাকা-কলকাতা এবং কলকাতা-খুলনা রুটের রুটে মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস। আজ (১ জুন) থেকে ঢাকা-শিলিগুড়ি রুটে চলছে মিতালী এক্সপ্রেস। দু'দেশের মধ্যে বিমান চলাচল শুরু হয়েছে অনেক আগেই। এখন বাকি ঢাকা-কলকাতা রুটে সরাসরি যাত্রীবাহী বাস চলাচল।
এই বিভাগের আরও খবর