লালমনিরহাট বার্তা
হাতীবান্ধায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ
হাতীবান্ধা প্রতিনিধিঃ | ২০ এপ্রি, ২০২২, ১:৪২ PM
হাতীবান্ধায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ
লালমনিরহাটের হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমজি মোস্তফার বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। ডাবল শিফটের শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে মোটা অংকের অর্থ বাণিজ্যের অভিযোগ ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে। অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বরাবরে এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ করেছেন ডাবল শিফটের কৃষি বিষয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলামসহ কয়েকজন শিক্ষক।
হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমজি মোস্তফা ডাবল শিফটের সহকারী শিক্ষক পদে নিয়োগ ও এমপিও ভুক্ত করনের নামে ৬ লক্ষ টাকা নিয়ে আত্মসাৎ করেছে। এখন আবার নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের বাদ দিয়ে অনভিজ্ঞ ভলান্টিয়ার শিক্ষক দিয়ে পাঠদান চালাচ্ছেন। এতে শিক্ষার গুনগত মান থেকে বঞ্চিত হচ্ছে শিক্ষার্থীরা। এদিকে ৪ বছর ধরে সম্মানী ভাতা না দিয়ে নানা অভিযোগে রেজিস্টার খাতায় দস্তগত নেয়া হচ্ছে।
ডাবল শিফটের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক আশিফুর রহমান বলেছেন, ডাবল শিফটের নামে তার কাছ থেকে প্রধান শিক্ষক ৩ লক্ষ টাকা নিয়েছেন। এসময় তার সঙ্গে নিজ অভিভাবক ছিলেন। টাকা সরাসরি প্রধান শিক্ষককে দিয়েছেন বলেও জানান ওই শিক্ষক। হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমজি মোস্তফা এসব অভিযোগ অস্বীকার করে বলেন, শিক্ষক নিয়োগের নামে কোন অর্থ তিনি নেননি। এখন শিক্ষক নিয়োগ দিয়ে অর্থ নেয়ার কোন সুযোগ নেই। সম্মানী ভাতার প্রসঙ্গে ওই প্রধান শিক্ষক বলেন, অভিযোগকারী শিক্ষকরা স্কুলেই আসেনা। তাদের সম্মানী ভাতা আসে কিভাবে।
অত্র স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আলতাব হোসেন বলেন, এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এই বিভাগের আরও খবর