লালমনিরহাট বার্তা
রংপুরে প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে আ.লীগের মহানগড় উপদেষ্টা লাঞ্ছিত
রংপুর অফিসঃ | ২৯ সেপ, ২০২১, ১১:৪৫ AM
রংপুরে প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে আ.লীগের মহানগড় উপদেষ্টা লাঞ্ছিত
রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনের অনুষ্ঠানে দলীয় লোকজনের হাতে রংপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও জেলা মটর মালিক সমিতির সভাপতি একেএম মোজাম্মেল হক লাঞ্ছিত হয়েছেন বলে তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ তুলেছেন।
তিনি দাবি করেন, দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফির ইন্ধনে যুব ও ক্রীড়া সম্পাদক খাইরুল কবির চাঁদ তাকে ধাক্কা দিয়ে ফেলে দেন এবং মারমুখী আচরণ করেন। বুধবার বিকেল ৩টার দিকে রংপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন একেএম মোজাম্মেল হক।
লিখিত বক্তব্যে মোজাম্মেল হক বলেন, আমি ও আমার পরিবার দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। রংপুরে আওয়ামী লীগের রাজনৈতিক কার্যক্রমকে বেগবান করতে পৃষ্টপোষকতা করে আসছি। গতকাল মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে মহানগর আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে অংশ নেই। আলোচনা সভায় মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে আমি বক্তব্য দেওয়ার ইচ্ছা পোষণ করি। কিন্তু সভায় আমাকে বক্তব্য দেওয়ার কোনো সুযোগ দেওয়া হয়নি।আলোচনা শেষে দুই মিনিট অনুভূতি ব্যক্ত করার সুযোগ দেওয়া হলে আমি মাইক্রোফোন হাতে বক্তব্য শুরু করি। তখন মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফির ইশারায় আমার হাত থেকে মাইক্রোফোন ছিনিয়ে নেন যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক খায়রুল কবির চাঁদ। এবং সাফিউর রহমান সাফি আমাকে ধাক্কা দিয়ে আমার ওপর চড়াও হন। ঘটনার সময় দলের অন্য নেতাকর্মীরা আমাকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নেন। এ ঘটনায় আমি মর্মাহত ও শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছি।
সংবাদিকদের প্রশ্নের জবাবে একেএম মোজাম্মেল হক বলেন, তাকে লাঞ্ছিত ও হেনস্থা করার পেছনে মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজুর মদদ রয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্তে দলের কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপ দাবি করেন তিনি।
এ বিষয়ে জানতে চাইলে মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি সাংবাদিকদের বলেন, আলোচনা সভা শেষ হওয়ার পর দলের মহানগর কমিটির উপদেষ্টা একেএম মোজাম্মেল হক আপত্তিকর বক্তব্য শুরু করলে দলের নেতাকর্মীরা তাকে থামিয়ে দেন। কেউ তাকে লাঞ্ছিত বা আঘাত করেননি।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল জানান, দলের উপদেষ্টা মোজাম্মেল হক ও তার পরিবার আওয়ামী লীগের জন্য নিবেদিত। তারা রংপুরে আওয়ামী লীগকে দীর্ঘদিন ধরে পৃষ্ঠপোষকতা করে আসছেন। প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে তাকে বক্তব্য দিতে বলা হয়। কিন্তু বক্তব্য দিতে গেলে বিপত্তি ঘটে।
এই বিভাগের আরও খবর