লালমনিরহাট বার্তা
গোডাউনে অভিযান চালিয়ে ৫শ৪২ বস্তা ওএমএসের চাল উদ্ধার আটক -২
স্টাফ রিপোর্টারঃ | ২৫ মে, ২০২২, ২:০৮ PM
গোডাউনে অভিযান চালিয়ে ৫শ৪২ বস্তা ওএমএসের চাল উদ্ধার আটক -২
রংপুর নগরীর উত্তর আশরতপুর এলাকায় একটি গোডাউনে অভিযান চালিয়ে ৫শ৪২ বস্তা প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসুচি এবং ওএমএসের চাল উদ্ধার করেছে এনএসআই। এ ঘটনায় গোডাউনের মালিক মাহফুজার রহমান ও কর্মচারী মিন্টু মিয়াকে আটক করেছে পুলিশ। জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিষ্ট্রেট আমিনুল ইসলাম গোডাউনটি সীলগালা করে দিয়েছেন। রংপুরের জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিষ্ট্রেট আমিনুল ইসলাম চাল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।
এলাকাবাসি ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট আমিনুল ইসলাম জানান, গোয়েন্দা সংস্থা এনএসআই সূত্রে খবর পেয়ে তার নেতৃত্বে পুলিশের একটি দল রংপুর নগরীর উত্তর আশরতপুর এলাকায় মাহফুজার রহমানের মালিকানাধিন গোডাউনে বুধবার ২৫ মে দুপুরে অভিযান শুরু করেন তারা। দীর্ঘ ৫ ঘন্টা ব্যাপি গোডাউনে তল্লাশী চালিয়ে সেখান থেকে ৩০ কেজির ৩শ ৭৪ বস্তা চাল এবং ৫০ কেজির ১শ ৬৮ বস্তা মোট ৫শ ৪২ বস্তা চাল উদ্ধার করা হয়। এসবের চালের বস্তায় ওএমএস ও প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচির চাল লেখা রয়েছে।
অভিযান শেষে নির্বাহি ম্যাজিষ্ট্রেট আমিনুল ইসলাম জানান গোডাউনের মধ্যে অন্যান্য চালের ভেতরে এই বস্তা গুলো লুকিয়ে রাখা হয়েছিলো। এর মধ্যে বেশ কিছু বস্তার চাল অন্য বস্তার মধ্যে ভরানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গোডাউনের মালিক মাহফুজ জানিয়েছেন তারা লালমনিরহাট থেকে বিজিবির চাল কিনেছেন। তবে ওএমএসের চালের ব্স্তা সম্পর্কে কোন সন্তোষজনক জবাব দিতে পারেননি তিনি। দীর্ঘ অভিযান শেষে ৫শ ৪২ বস্তা চাল উদ্ধার করে গোডাউনটি সীলগালা করে দেয়া হয়েছে। গোডাউনের দায়িত্ব দেয়া হয়েছে রংপুর সিটি করপোরেশনের ২৮ নম্বর ওয়ার্ডের এবং স্থানীয় কাউন্সিলর রহমত উল্লাহ বাবলাকে। এ ঘটনায় গোডাউনের মালিক মাহফুজার রহমান ও তার কর্মচারী মিন্টু মিয়াকে আটক করা হয়েছে। এ ঘটনায় আইনত ব্যবস্থা নেবার বিষয়টি প্রক্রিয়াধিন বলে জানান তিনি।
এই বিভাগের আরও খবর