লালমনিরহাট বার্তা
ইউক্রেনের ২৩৭ বিমান-হেলিকপ্টার ধ্বংসের দাবি রাশিয়ার
বার্তা অনলাইন ডেস্কঃ | ১৬ এপ্রি, ২০২২, ২:১১ PM
ইউক্রেনের ২৩৭ বিমান-হেলিকপ্টার ধ্বংসের দাবি রাশিয়ার
এখন পর্যন্ত ইউক্রেন সেনাবাহিনীর ১৩২টি বিমান ও ১০৫টি হেলিকপ্টার গুঁড়িয়ে দেওয়ার দাবি করেছে রাশিয়া। এছাড়া ইউক্রেন বাহিনীর দুই হাজার ২০০ এর বেশি ট্যাংক এবং সাঁজোয়া যান ধ্বংস হয়েছে বলে দাবি করেছে দেশটি। শুক্রবার (১৫ এপ্রিল) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র এই তথ্য জানিয়েছেন। ইগর কোনাশেনকভ দাবি করেছেন, সামরিক ইউনিট কাহোভ পানিবিদ্যুৎ কেন্দ্রে ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর একটি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিরোধ করেছে।
এছাড়া তিনি বলেন, বিমান বাহিনী ইউক্রেনের সামরিক বাহিনীর ছয় স্থাপনা ধ্বংস করেছে। এ সময় তিনি উল্লেখ করেন, ইউক্রেন বাহিনীর ১৩২টি বিমান, ১০৫টি হেলিকপ্টার, ২৪৫টি বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র ব্যবস্থা এবং ৪৫৭টি মানবহীন আকাশযান ধ্বংস করেছে রাশিয়া।
মুখপাত্র ইগর কোনাশেনকভ আরও বলেন, মস্কোর বাহিনী ইউক্রেনের আরও দুই হাজার ২২৪ টি ট্যাংক ও সাঁজোয়া যান, ২৫১টি মাল্টি-ব্যারেল রকেট লঞ্চার, ৯৭১টি হাউইটজার ও মর্টার এবং দুই হাজার ১২৩টি ব্যক্তিগত সামরিক যানও ধ্বংস করেছে।
এদিকে জাতিসংঘ জানিয়েছে, ইউক্রেনে যুদ্ধ শুরু পর দেশটিতে এখন পর্যন্ত এক হাজার ৯৮২ জন বেসামরিক নিহত হয়েছে। আনাদলু। (সূত্র: ইত্তেফাক)
এই বিভাগের আরও খবর