লালমনিরহাট বার্তা
প্রথম দিন বাংলাদেশ এ দলের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ এ’ দলের সংগ্রহ ২ উইকেটে ২২০ রান
বাসস | ১৬ মে, ২০২৩, ২:১৪ PM
প্রথম দিন বাংলাদেশ এ দলের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ এ’ দলের সংগ্রহ ২ উইকেটে ২২০ রান

প্রথম দিন শেষে সফরররত ওয়েস্ট ইন্ডিজ এ’ দলের সংগ্রহ ২ উইকেটে ২২০ রান। আজ শুরু হয়েছে বাংলাদেশ এ’ ও ওয়েস্ট ইন্ডিজ এ’ দলের মধ্যকার চারদিনের তিন ম্যাচ আনঅফিসিয়াল টেস্ট সিরিজের প্রথমটি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে ৬৮ ওভারে ২ উইকেটে ২২০ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দিচ্ছেন আফিফ হোসেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে জোড়া হাফ-সেঞ্চুরি করেছেন দুই ওপেনার ত্যাগনারায়ণ চন্দরপল ও কির্ক ম্যাকেঞ্জি । দলীয় ১৩০ রানে ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী জুটি ভাঙেন অফ স্পিনার সাইফ হাসান।

সাইফ হাসানের বলে আউট হওয়ার আগে ৮৬ ১২৪ বল খেলে ১১টি চার ও ১টি ছক্কায় নিজের ৮৬ রানের ইনিংসটি সাজান ম্যাকেঞ্জি। তিন নম্বরে নামা রেমন রেইফারকে আউট করে বাংলাদেশকে দ্বিতীয় সাফল্য এনে দেন পেসার মুশফিক হাসান।

তৃতীয় উইকেটে আ্যালিক আথানেজেকে নিয়ে দিনের খেলা শেষ করেন চন্দরপল। আ্যালিক ৩৫ ও চন্দরপল ৭০ রানে অপরাজিত আছেন। ১৯০ বল খেলে ৫টি চার মারেন চন্দরপল।

বল হাতে বাংলাদেশের মুশফিক ও সাইফ ১টি করে উইকেট নেন।

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গত বছরের আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফর করেছিলো বাংলাদেশ। ঐ সফরে দু’টি আনঅফিসিয়াল টেস্টে ড্র এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১এ সমতায় শেষ করেছিলো বাংলাদেশ।

সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ হবে যথাক্রমে- ২৩ এবং ৩০ মে থেকে।

প্রথম দুই ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দল : আফিফ হোসেন (অধিনায়ক), জাকির হাসান, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাইম শেখ, মাহমুদুল হাসান, জাকের আলি অনিক, শাহাদাত হোসেন দীপু, নাঈম হাসান, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, মুশফিক হাসান, রেজাউর রহমান রাজা, তানজিম হাসান সাকিব ও রিপন মন্ডল।

এই বিভাগের আরও খবর