লালমনিরহাট বার্তা
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়ম-দুর্নীতি বন্ধের দাবিতে মানববন্ধন
রংপুর অফিসঃ | ১৬ অক্টো, ২০২২, ১১:৪৪ AM
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়ম-দুর্নীতি বন্ধের দাবিতে মানববন্ধন

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়ম, দুর্নীতি, স্বজন প্রীতি, রোগী হয়রানি, কর্মকর্তা-কর্মচারী ও দালাল চক্রের দৌরাতœ্য বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি। রোববার সকালে রংপুর মহানগরীর মেডিকেল মোড়ে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানিয়েছে সংগঠনটির নেতারা।

সিপিবির নেতারা বলেন, রংপুর বিভাগের দুই কোটি মানুষের স্বাস্থ্যসেবা ও চিকিৎসার জন্য অন্যতম ভরসা রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল। অথচ এই হাসপাতালে ‘অসাধু চক্রের দৌরাত্ম্য, অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদুর্ভোগের’ কারণে সেবাপ্রত্যাশী সাধারণ মানুষের পাশাপাশি এখন চিকিৎসকরা জিম্মি। এই অবস্থার অবসান দরকার।হাসপাতালে সেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনাসহ দালাল চক্রের দৌরাত্ম্য রোধে সরকারের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান নেতারা। একই শুধু বদলি করে নয় অনিয়ম, দুর্নীতি ও সিন্ডিকেটের সাথে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাশাপাশি প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেন ।

মানববন্ধনে সিপিবির মহানগর কমিটির সভাপতি সাজেদুল ইসলাম সাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাতুজ্জামান রাতুলের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি রংপুর জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড শাহাদত হোসেন, সিপিবি রাজেন্দ্রপুর শাখার নেতা তরণী কান্ত,বাংলাদেশ যুব ইউনিয়ন রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক সজীব পাল ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক মেহেদী হাসান।

মানববন্ধন পথসভায় বক্তারা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অবিলম্বে অনিয়ম, দুর্নীতি বন্ধের দাবি জানান। একই সাথে অসাধু কর্মকর্তা-কর্মচারীদের দৌরাত্ম্য, সিন্ডিকেট বন্ধসহ সেবা প্রদানকারী চিকিৎসকদের শতভাগ উপস্থিতি নিশ্চিত ও সরকারি ওষুধের যথাযথ বণ্টনের জোর দাবি জানান।

এই বিভাগের আরও খবর