লালমনিরহাট বার্তা
লালমনিরহাটে দেব বাড়ি পুজা মন্ডপ উদ্বোধন
স্টাফ রিপোর্টারঃ | ১২ অক্টোবর, ২০২১ ১২:৩৯ PM
লালমনিরহাটে  দেব বাড়ি পুজা মন্ডপ উদ্বোধন
লালমনিরহাটের দেববাড়ি পূজা মন্ডপে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে মহাষষ্ঠীর শুভ উদ্ভোধন করলেন বাংলাদেশে নিযুক্ত নেপালের উপ রাষ্ট্রদূত শ্রী কুমার রাই।
১১ অক্টোবর (সোমবার) সন্ধ্যায় সাপটানা রোডের দেববাড়িতে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, জেলা প্রশাসক আবু জাফর, পুলিশ সুপার আবিদা সুলতানা, লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন, সদর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি হীরালাল রায় প্রমুখ।
জমজমাট এ অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথিদের কৃতজ্ঞতা জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন দেববাড়ি পূজা মন্ডপের সম্পাদক, সমাজ সেবক জয়ন্ত কুমার দেব।
স্বাগত বক্তব্যে তিনি আরও বলেন, "ধর্ম যার যার, উৎসব সবার।" মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক দিক নির্দেশনায় এবারো শান্তিপূর্ণ ভাবে দুর্গোৎসব উদযাপিত হচ্ছে। হিন্দু ধর্মালম্বীদের পক্ষ থেকে তাকে প্রাণঢালা অভিনন্দন জানাই।

প্রধান অতিথির বক্তব্যে উপ রাষ্ট্রদূত শ্রী কুমার রাই বাংলাদেশের ভূয়সী প্রশংসা করে বলেন, ‘বাংলাদেশ একটি সুন্দর দেশ। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তা বৈশ্বিক প্রেক্ষাপটে ভাবনার সৃষ্টি হয়েছে। বাংলাদেশ উন্নয়নে বিশ্বের উদাহরণ। বর্তমানে বাংলাদেশের অর্থনীতি, মানবসম্পদ উন্নয়ন, মেগা প্রকল্প সহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নতি হয়েছে। এখানে রেলপথ উন্নত হলে পর্যটনসহ ব্যবসা বাণিজ্য বৃদ্ধি পাবে।
রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিশেষ অতিথির বক্তব্যে বলেন, দেববাড়ি পূজা মন্ডপ কমিটির সম্পাদক জয়ন্ত কুমার দেবের প্রতি কৃতজ্ঞতা জানাই যিনি এ ধরনের চমৎকার একটি আয়োজনে আমাকে আমন্ত্রন জানিয়েছেন। শুধু তাই নয়, আজকের প্রধান অতিথি বাংলাদেশে নিযুক্ত নেপালের উপ রাষ্ট্রদূত শ্রী কুমার রাই কে তিনি ব্যক্তিগত ভাবে আমন্ত্রণ জানিয়েছেন এবং তিনি এখানে এসেছেন। আমি মনে করি এর ফলে আমাদের গৌরব এবং মর্যাদা বৃদ্ধি পেয়েছে।

পরে অতিথিগণ দেববাড়ির সৌজন্যে এলাকার দুস্থ এবং অসহায় ৩০০ মানুষের মাঝে বস্ত্র বিতরণ করেন।
এর আগে বেলা ১২ ঘটিকায় উপ রাষ্ট্রদূত শ্রী কুমার রাই বুড়িমারী স্থলবন্দর পরিদর্শন করেন। এসময় স্থলবন্দরে স্থানীয় প্রশাসন, বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষ ও কাস্টমস কতৃপক্ষ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।
পরে বুড়িমারী স্থলবন্দর হলরুমে স্থলবন্দর কতৃপক্ষ এবং কাস্টমস প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এই বিভাগের আরও খবর