লালমনিরহাট বার্তা
চালের মোকামে ভ্রাম্যমান আদালত পরিচালনার প্রতিবাদে ব্যসায়ীদের মানববন্ধন
রংপুর অফিস | ২৩ অক্টো, ২০২২, ১:৫৭ PM
চালের মোকামে ভ্রাম্যমান আদালত পরিচালনার প্রতিবাদে ব্যসায়ীদের মানববন্ধন

রংপুরে চালের মোকামে পাটউন্নয়ন অধিদপ্তরের ভ্রাম্যমান আদালতের নামে ব্যবসায়ীদের হয়রানি জোর করে জরিমানা আদায় করার প্রতিবাদে রোববার মানব বন্ধন ও প্রতিবাদ সভা করেছে ব্যবসায়ীরা।উত্তরাঞ্চলের অন্যতম বৃহৎ রংপুর চালের মোকাম সেই সাথে মানব বন্ধন ও বিক্ষোভ করে ।নগরীর মাহিগঞ্জ ব্যবসায়ী সমিতির ডাকে এ কর্মসুচি পালন করছে।কর্মসূচী চলা কালে মাহিগঞ্জ এলাকার সকল ব্যবসা প্রতিষ্ঠান চালের আড়ত অটোমেটিক রাইস মিল বন্ধ ছিল।

মানব বন্ধন ও সমাবেশে বক্তব্য দেন মাহিগঞ্জ বাজার দোকান মালিক সমিতির সভাপতি সালেহ আহাম্মেদ মোল্লা,সাধারন সম্পাদক মাসুদ পার ভেজ টিটু ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা তুহিন চৌধুরী। বক্তারা অভিযোগ করেন, করোনা মহামারীর কারনে এমনিতেই ব্যবসায়ীরা সর্বশান্ত হয়ে ঋন গ্রস্থ হয়ে পড়েছেন। এ অবস্থায় গতকাল শনিবার রংপুর পাট উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম বিশ্বাসের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের নামে মাহিগঞ্জ বাজারে দুটি চালের আড়তে পলিপ্যাকে প্যাক করা চালের বস্তা রাখার অভিযোগে দুই ব্যবসায়ীকে মোটা অংকের অর্থ জরিমানা করে। অথচ ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারনে অস্তিতিশিল বাজার নিয়ন্ত্রনে রাখার জন্য পাট জাতীয় পন্য ব্যবহারে বাধ্যবাদকতা শিথিল করা হয়েছে।সেই সাথে এখন ভ্রাম্যমান আদালত পরিচালনা বন্ধ রাখা হয়েছে। বিষয়টি রংপুর জেলা প্রশাসনের কেউই জানেনা তাদের জানানো হয়নি। তাহলে কিসের প্রভাবে কার ইঙ্গিতে কেন হীন উদ্দেশ্যে চরি তার্থ করার জন্য অভিযান চালানো হয়েছে।এব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করে দায়ি পাট কর্মকর্তার অপসারন ও ব্যবসায়ীদের হয়রানি বন্ধের দাবি জানানো হয় অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষনা করা হবে বলে জানানো হয়।

এ ব্যাপারে রংপুর পাট উন্নয়ন কর্মকর্তা একেএম মাহবুবুল আলম বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আইনত পলি ব্যাগ ব্যবহার নিষিদ্ধ হবার পরেও ব্যবসায়ীরা অবৈধ ভাবেই পল্যিাক ব্যাগ ব্যবহার করছে ।সে কারনে নির্বাহি ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে বন্ধের দিন কেন অভিযান পরিচালনা করা হলো তার কোন সদুত্তোর দেননি।জেলা প্রশাসন অভিযানের বিষয়টি কেন জানেনা জানতে চাইলে তিনি কোন জবাব দেননি তিনি।

এই বিভাগের আরও খবর