লালমনিরহাট বার্তা
২ মাস যাবত পরিবারটি বাড়ী ছাড়া সরকারের হস্তক্ষেপ চেয়ে মা ও প্রতিবন্ধী বোনের সংবাদ সম্মেলন
সুলতান হোসেন | ৫ সেপ, ২০২১, ১:৩৯ PM
২ মাস যাবত পরিবারটি বাড়ী ছাড়া সরকারের হস্তক্ষেপ চেয়ে মা ও প্রতিবন্ধী বোনের সংবাদ সম্মেলন
জমি নিয়ে বিরোধের জের ধরে গত দু মাস যাবত বিধবা মা, প্রতিবন্ধী বোনসহ পরিবারের লোকজন নিয়ে বড় ভাই ইমান আলীর ভয়ে বাড়ী ছাড়া হয়ে মানবেতর জীবনযাপন করছেন শফিকুল ইসলাম নামের একজন গার্মেন্টস কর্মী।
শফিকুল ইসলাম লালমনিরহাটের আদিতমারী উপজেলার দক্ষিণ গোবধা গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে।
এ ঘটনায় সরকারের হস্তক্ষেপ কামনা করে ভুক্তভোগী পরিবারটি সংবাদ সম্মেলন করেছেন।
রবিবার (৫ সেপ্টেম্বর) সকালে আদিতমারী প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিধবা জামেলা বেওয়ার ছোট ছেলে শফিকুল ইসলাম। এসময় তার মা ও প্রতিবন্ধী ছোট বোন উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে জানাগেছে, উপজেলার দক্ষিণ গোবধা গ্রামের বিধবা জামেলা বেওয়ার ৬ ছেলে ও ৫ মেয়ের পরিবার। এর মধ্যে সাবিনা বেগম নামের একজন প্রতিবন্ধী মেয়ে রয়েছে। সাবিনা প্রতিবন্ধী হওয়ায় তার নামে ৪৮ শতক জমি লিখে দেন তার বাবা জসিম উদ্দিন। এরপর থেকে প্রতিবন্ধী সাবিনার উপর তারই বড় ৩ ভাই ইমান আলী,সাইফুল ইসলাম ও সাইদুল ইসলাম নির্যাতন চালিয়ে আসছেন। শুধু প্রতিবন্ধী বোনই নয়,তাদের বিধবা মা জামেলা বেওয়ার উপর চালানো হয় নির্যাতন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে একাধিক মামলাও হয়েছে আদিতমারী থানায়। এ মামলায় বড় ভাই ইমান আলী কয়েকদিন জেলও খেটেছেন।
এদিকে বড় ভাই ইমান আলী জেল থেকে বেরিয়ে আসার পর ৩ ভাই মিলে প্রতিবন্ধী ছোট বোন সাবিনার ৪৮ শতক জমি জোর পূর্বক দখল করে নেন। এসময় বিধবা মা ও প্রতিবন্ধী বোনকে মারপিট ও ভয়ভীতি দেখিয়ে বাড়ী ছাড়া করেন তারা। তাদের ভয়ে ছোট ভাই গার্মেন্টসকর্মী শফিকুল ইসলাম তার বিধবা মা ও প্রতিবন্ধী ছোট বোন সাবিনাকে নিয়ে গত দু মাস যাবত পালিয়ে আরেক বড় বোন রহিমার বাড়ীতে আশ্রয় নিয়েছেন। সংবাদ সম্মেলন তারা দাবী করে বলেন, ইমান আলীসহ আরো দু'ভাইয়ের অব্যাহত হুমকিতে প্রতিবন্ধী সাবিনাসহ চরম নিরাপত্তাহীনতায় দিনযাপন করছেন। যে কোন সময় তাদের উপর আবারও হামলার আশংকা করছেন তারা। এ ঘটনায় ভুক্তভোগি পরিবারটি বৃদ্ধ মা ও প্রতিবন্ধী বোনের উপর হামলা নির্যাতনকারীদের শাস্তির দাবীতে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন।
সংবাদ সম্মেলনে বৃদ্ধ জামেলা বেওয়া, প্রতিবন্ধী সাবিনা,এলাকাবাসী জোনাব আলী,তাবেদ আলী,আহম্মদ আলী সহ আরোও অনেকে উপস্থিত ছিলেন।
এ বিষয়ে অভিযুক্ত ইমান আলীর মোবাইল ফোনে (০১৭৯৮৯৮১৪৩২) একাধিকার যোগাযোগের চেষ্টা করা হলে সাংবাদিক পরিচয় পাওয়ার পর কোন কথা বলতে রাজি হননি।
আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন, জমি ও মারধরের ঘটনায় থানায় তাদের একাধিক মামলা রয়েছে। দুমাস যাবত বাড়ী ছাড়া এধরনের অভিযোগ পেলে পুলিশ বিষয়টি গুরুত্বসহকারে দেখবেন বলে এ কর্মকর্তা দাবী করেন।
এই বিভাগের আরও খবর