লালমনিরহাট বার্তা
তিস্তা সড়ক সেতুর উত্তর প্রান্তে বালু চরের চেহারা বদলে নতুন সাজে গড়ে তোলা হয়েছে শিশু পার্ক
রংপুর অফিসঃ | ১০ অক্টো, ২০২১, ৯:৫২ AM
তিস্তা সড়ক সেতুর উত্তর প্রান্তে বালু চরের চেহারা বদলে নতুন সাজে গড়ে তোলা হয়েছে শিশু পার্ক
রংপুরের তিস্তা সড়ক সেতুর উত্তর প্রান্তে বালু চরের চেহারা বদলে নতুন সাজে গড়ে তোলা হয়েছে শিশু পার্ক। প্রদিনএই পার্কে নগড় দোল সহ বিভিন্ন প্রজাতির গাছ ও সবুজ ঘাসের গালিচায় নয়না ভিরাম ফোয়ারা মুগ্ধ করবে যে কাউকে। বিষেশ করে শিশুদের জন্য থাকবে শিশু পার্কে শোভা পাচ্ছে শিশুদের বিভিন্ন ধরনের খেলাধুলার রাইড ও মৃতিকা শিল্পীদেও নিপুন হাতে তৈরীর বিভিন্ন প্রজাতির পশু-পাখির ভার্কর্য্য।
গতকাল রোববার বিকেলে লালমনিরহাট জেলা সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের তিস্তা নদীরর বুকে দৃষ্টি নান্দনিক শিশু পার্কের উদ্বোধন করা হয়েছে। পার্কটির নাম দেয়া হয়েছে ‘শিশু পার্ক’। শান্তির প্রতিক পায়রা উড়িয়ে দিয়ে এই পার্কের উদ্বোধন করেন,সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুবেল রানা ও গোকুন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা স্বপন।এই উদ্বোধনী দিনে পার্ককে ঘিরে শিশু ও অভিভাবকরা বেশ আগ্রহী হয়ে উঠেছে।
এ সময় উপস্থিত ছিলেন,লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক খোরশেদ আলম মজনু,মার্কটির মালিক রুহুল আমিন দুলু,আব্দুল করিম,হিমেল মিয়াসহ বিভিন্ন এলাকার ভ্রমন পিপাসু লোকজন, সাংবাদিক, আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
লালমনির হাট সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুবেল রানা বলেন, মূলত শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য তিস্তার বুকে এ ধরনের একটি পার্ক তৈরির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ শিশু পার্কে বিভিন্ন প্রাণীর ম্যুরাল ও রাইড স্থাপন করা হয়েছে। এতে জেলার বিভিন্ন প্রান্ত থেকে শিশুরা আগমন করে সুন্দর সময় কাটাতে পারবে। তাদের শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক হবে। এর পাশাপাশি বিভিন্ন দপ্তরে আগত সেবা গ্রহিতারাও অবসর সময় কাটাতে পারবে ও পার্কে বিচক্ষণ করে মানসিক প্রশান্তি অনুভব করবে বলে আশা করি।
এই বিভাগের আরও খবর