লালমনিরহাট বার্তা
প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে- সমাজকল্যাণ মন্ত্রী
বার্তা ডেস্কঃ | ২ জুন, ২০২২, ১১:৩৯ AM
প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে- সমাজকল্যাণ মন্ত্রী
সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এম পি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। দেশের এমন কোন সেক্টর নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। তিনি প্রতিটি সেক্টরকে উন্নয়নের চরম শিখরে পৌঁছে দিয়েছেন। এক সময়ের অচেনা বাংলাদেশকে উন্নয়ন করে রোল মডেলে পরিনত করেছেন।

মন্ত্রী আজ ২ জুন (বৃহস্পতিবার) লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার সরকারী আদিতমারী জিএস মডেল স্কুল এন্ড কলেজ মাঠে তিন দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

কৃষি মেলার উদ্বোধন উপলক্ষে মন্ত্রী আরও বলেন, আমাদের দেশ কৃষি প্রধান দেশ। দেশের অর্থনীতিকে বেগবান ও গতিশীল করতে দেশের কৃষিখাত ও কৃষকের উন্নয়নের জন্য কৃষি বিভাগকে আরও ব্যাপক কাজ করতে হবে। বর্তমান সরকারের আমলে কৃষিখাতে বিপ্লব এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষকদের কারণে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশে পরিনত হয়েছে। দেশে এখন খাদ্যের অভাব নেই।

মন্ত্রী বলেন, কৃষক ভাইদের জন্য সর্বক্ষেত্রে সহযোগিতা প্রদানের ফলে আজকে কৃষিখাতে উৎপাদন অনেকগুন বেড়ে গেছে। কৃষির উন্নয়ন ব্যহত করতে বিএনপি জামাতরা ষড়যন্ত্র করে যাচ্ছে। উন্নয়নে যাতে বাধা না আসে সে জন্য দেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সর্বোপরি কৃষি প্রণোদনা যাতে প্রত্যন্তাঞ্চলের কৃষকরা পায় সেই দিকে কর্মকর্তাদের দৃষ্টি রাখা জন্য মন্ত্রী আহ্বান জানান।

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জি আর সারোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আলীনুর রহমানের সঞ্চালনে এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ তৌফিক আহমেদ, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মোশারফ হোসেন,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হুসাইন মোহাম্মদ এরশাদ, মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন, সমাজসেবা কর্মকর্তা রওশন আলী মন্ডল ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুলতান হোসেন প্রমুখ।

পরে মন্ত্রী তিন দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন করেন।

এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে সরকারী আদিতমারী জি এস স্কুল এ্যান্ড কলেজ মাঠে এসে শেষ হয়। তিন দিন ব্যাপী মেলায় ১২টি স্টল বসেছে। এছাড়াও আলোচনা সভায় ২ শতাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।
এই বিভাগের আরও খবর