লালমনিরহাট বার্তা
ব্যক্তি কিংবা প্রাতিষ্ঠানিক পর্যায়ে সমস্যা নিয়ে সরাসরি কর্মকর্তার সঙ্গে দেখা করার পরামর্শ এনবিআরের
বার্তা অনলাইন ডেস্ক | ২০ ডিসে, ২০২৩, ৯:০৩ AM
ব্যক্তি কিংবা প্রাতিষ্ঠানিক পর্যায়ে সমস্যা নিয়ে সরাসরি কর্মকর্তার সঙ্গে দেখা করার পরামর্শ এনবিআরের

ব্যক্তি কিংবা প্রাতিষ্ঠানিক পর্যায়ে কর প্রদানের ক্ষেত্রে যেকোনো সমস্যা নিয়ে সরাসরি কর্মকর্তা কিংবা কমিশনারের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন এনবিআর চেয়ারম্যান রহমাতুল মুনিম।

বুধবার (20 ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

এনবিআর চেয়ারম্যান বলেন, আমরা কর প্রদানে অটোমেশন থেকে যত রকমের সহজ পদ্ধতি রয়েছে তা বাস্তবায়নের চেষ্টা করে যাচ্ছি। নতুন আয়কর সহজভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আমরা অনুরোধ করব, যখনই ব্যক্তি কিংবা প্রাতিষ্ঠানিক পর্যায়ে কর প্রদানের ক্ষেত্রে সমস্যা দেখা দেবে, বিসিএস কর্মকর্তা থেকে কমিশনার রয়েছেন, আপনার তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করবেন। আমাদের প্রতিটি কর অঞ্চলে একটি নির্দিষ্ট দিনে গণশুনানি হয়, আপনারা সরাসরি সেখানে অভিযোগ দায়ের করবেন।

অনুষ্ঠানে দেশের সেরা ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। যার মধ্যে ৭৬ জন ব্যক্তি, ৫৪টি কোম্পানি ও অন্যান্য ক্যাটাগরির ১১ জন রয়েছে।

এল. বি/ এস. এফ

এই বিভাগের আরও খবর