লালমনিরহাট বার্তা
বিজিবির শীতবস্ত্র বিতরণ ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা
স্টাফ রিপোর্টারঃ | ১১ জানু, ২০২৩, ১১:১৩ AM
বিজিবির শীতবস্ত্র বিতরণ ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সীমান্তবর্তী এলাকার গরীব, দুঃস্থ পরিবারের মাঝে বর্ডারগার্ড বাংলাদেশ তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা এবং ঔষুধ দিয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) সকাল ১১ টায় উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের শ্রীরামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে কম্বল বিতরণ ও দিনব্যাপী স্বাস্থ্যসেবার আয়োজন করা হয়। একইদিনে উপজেলার ধবলসুতি ও ধবলগুড়ি বিজিবি ক্যাম্প এবং হাতীবান্ধা উপজেলার গেন্দুকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সীমান্ত এলাকার ৫০০ শতাধিক দরিদ্র পরিবারের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়। শীতবস্ত্র ও বিনামূল্যে চিকিৎসাসেবা এবং ঔষুধ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন- বর্ডারগার্ড বাংলাদেশ তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এম মাহবুবুল আলম খান। এ সময় উপঅধিনায়ক মেজর মোহাম্মদ নূরুদ্দীন খান, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হক সুমন, উপজেলা প্রকৌশলী মাহবুব-উল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক, শমসেরনগর বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তাওহীদ মাহমুদ, বিজিবির অভিজ্ঞ চিকিৎসা সহকারী এবং বিজিবির সৈনিকগণ উপস্থিত ছিলেন।

শ্রীরামপুর ইউনিয়নের কিশামত গ্রামের শমসের আলী (৯০) বলেন, ‘বাবা ঠান্ডাত খুবই কষ্ঠে আছি। বিজিবি কম্বল দিছে, খুব উপকার হইল। বিজিবির জন্যে অনেক দোয়া।’ একই ইউনিয়নের আজিজপুর গ্রামের হাফিজা বেগম (৬৫) বলেন, ‘শরীরে ব্যাথা, ঘুমাইতে সমস্যা। টাকা ছাড়া ডাক্তার দেখাইছি, বিজিবি ঔষুধ দিছে গরীব মানুষ খুব ভালো হইল।’

এই বিভাগের আরও খবর