লালমনিরহাট বার্তা
মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনায় চারজনকে শনাক্ত: র‍্যাব
বার্তা অনলাইন ডেস্ক | ২১ ডিসে, ২০২৩, ১১:৩৪ AM
মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনায় চারজনকে শনাক্ত: র‍্যাব

মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনায় চারজনকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব। র‍্যাব বলছে, এরমধ্যে দুজন বিরোধী রাজনৈতিক দলের কর্মী, বাকি দুজন ভাসমান ব্যক্তি। যাদের নজরদারি করা হচ্ছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন র‍্যাব-৩ এর অধিনায়ক কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। এসময় র‍্যাবের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, আমরা মোহনগঞ্জ ও তেজগাঁও এলাকায় ট্রেনে আগুন লাগার ঘটনায় বেশ কিছু ক্লু ও নাম পেয়েছি। দুই ক্যাটাগরিতে শনাক্ত করেছি। তদন্তের স্বার্থে নামগুলো প্রকাশ করছি না। আমরা সিসি ফুটেজ থেকেও তথ্য নিয়েছি। যাদের নাম ও ছবি পেয়েছি তাদের মধ্যে দুজন বিরোধীদলের রাজনীতির সঙ্গে জড়িত। আর দুজন ভাসমান ব্যক্তি। ট্রেনে আগুন লাগানোর কাজে রেলওয়ে এলাকায় থাকা ভাসমান মানুষকে ব্যবহার করা হয়েছে। আমরা সবদিক বিবেচনায় নজর রাখছি।

তিনি আরও বলেন, আমাদের টিম রেলের বগি স্ক্যান করবে। সুইপিং, ডগ স্কোয়াড ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে। রেল পুলিশের সঙ্গে সমন্বয় করে এসব পদক্ষেপ নেওয়া হবে।

যাত্রীদের উদ্দেশে র‌্যাব বলছে, রেলে নাশকতার কোনো ধরনের তথ্য থাকলে তা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে।

এর আগে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছিলেন, ট্রেনের বগিতে আগুন দেওয়ার ঘটনায় অনেকের নাম পেয়েছি। আশা করছি তাদের দ্রুতই গ্রেফতার করা হবে।

এল.বি/ এস. এফ

এই বিভাগের আরও খবর