লালমনিরহাট বার্তা
বীর মুক্তিযোদ্ধা গেরিলা লিডার ড. শফিকুলকে ঢাকা পোস্টের সম্মাননা
বার্তা ডেস্কঃ | ৩১ ডিসেম্বর, ২০২১ ৬:৩৩ AM
বীর মুক্তিযোদ্ধা গেরিলা লিডার ড. শফিকুলকে ঢাকা পোস্টের সম্মাননা
বাংলাদেশে এই প্রথম অনলাইন নিউজ পোর্টাল মুক্তিযোদ্ধাদেরকে সম্মাননা প্রদান করেছে। সত্যিই ঢাকাপোস্টের এমন উদ্যোগ প্রশংসনীয় দাবিদার।
বৃহস্পতিবার ( ৩০ডিসেম্বর) সন্ধ্যায় লালমনিরহাট প্রেসক্লাবের সম্মেলন কক্ষে মুক্তিযোদ্ধা সম্মাননা প্রদান অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা গেরিলা রিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু তার বক্তব্যে এসব কথা বলেন।
এর আগে মুজিব শতবর্ষ ও বিজয়ের ৫০ বছরপূর্তি উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানুকে অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্ট এ সম্মাননা প্রদান করে।
বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম কানু বলেন, দেশ স্বাধীনের পর মাত্র ৩০ টাকা নিয়ে বাড়িতে ফিরেছিলাম। সেই টাকার মধ্যে অর্ধেক টাকাই খরচ হয়ে যায় রাস্তায়। মাত্র ১৩ টাকা নিয়ে বাড়িতে ফিরেছি। ‌ মুক্তিযুদ্ধ শেষে সন্তান নিজ বাড়িতে ফিরে এসেছে এর চেয়ে বড় কিছু চাওয়া ছিল না বাবা মায়ের।
তিনি আরো বলেন, বাড়িতে ফিরে এলেই আনন্দের অশ্রু ফেলেছিল বাবা-মা। তারা বলেছিলেন, ঘরের ছেলে দেশ স্বাধীন করে ফিরে এসেছে। এটাই জীবনের বড় সফলতা।
শফিকুল ইসলাম কানু বলেন, দেশ স্বাধীনের পর অনেক কিছুই পেয়েছি। বিগত ৩০ বছর ধরে লালমনিরহাট বার্তা পত্রিকা সম্পাদনা করছি। কিন্তু কখনো এই জেলায় দেখিনি কোন মিডিয়া মুক্তিযোদ্ধাকে সম্মান করেছে। এই প্রথম কোনও অনলাইন নিউজ পোর্টাল মুক্তিযোদ্ধাদের সম্মান করতে শুরু করেছে। যেটি প্রশংসনীয় করার দাবি। ঢাকা পোস্টের পক্ষ থেকে আমাকে সম্মাননা প্রদান করা হয়েছে, আমি তাদের কৃতজ্ঞতা জানাচ্ছি।
প্রেস ক্লাবের সভাপতির মোফাখারুল ইসলাম মজনুর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স। স্বাগত বক্তব্য রাখেন ঢাকাপোস্টের জেলা প্রতিনিধি নিয়াজ আহমেদ শিপন।
বক্তব্য রাখেন, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি তৌহিদুল ইসলাম লিটন, বাংলাদেশের খবরের জেলা প্রতিনিধি এসকে সায়েদ, প্রতিদিনের সংবাদের জেলা প্রতিনিধি জিন্নাতুল ইসলাম জিন্না।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সময়ের আলোর জেলা প্রতিনিধি তন্ময় আহমেদ নয়ন, পল্লী টিভির জেলা প্রতিনিধি মামুনুর রশিদ মিঠু, সাংবাদিক জহির রায়হান, সাংবাদিক মনিরুজ্জামান মাখন, আলোর মনির প্রকাশক রমজান আলীসহ জেলার কর্মরত সাংবাদিকরা । (প্রেস বিজ্ঞপ্তি)
এই বিভাগের আরও খবর