লালমনিরহাট বার্তা
আইপিএলে ৬ষ্ঠ সেঞ্চুরির স্বাদ পেলেন কোহলি
ইত্তেফাক | ১৯ মে, ২০২৩, ৭:৫৫ AM
আইপিএলে ৬ষ্ঠ সেঞ্চুরির স্বাদ পেলেন কোহলি

চার বছর পর আইপিএলে সেঞ্চুরির স্বাদ পেলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার (১৮ মে) চলতি আইপিএলের ৬৫তম ম্যাচে হায়দরাবাদের মুখোমুখি হয়েছিলো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই ম্যাচে ৬৩ বলে ১০০ রানের দারুণ এক ইনিংস খেলেন বিরাট। যার সুবাদে জয় ছিনিয়ে নেয় তার দল। এ জয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে উঠে এলো বেঙ্গালুরু।

আইপিএলে কোহলির সবশেষ সেঞ্চুরিটি ছিলো ২০১৯ সালের এপ্রিলে, ইডেন গার্ডেনসে। সেবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৫৮ বলে করেছিলেন ১০০ রান। সব মিলিয়ে এই টুর্নামেন্টে তার সেঞ্চুরি হলো ৬টি, যা সর্বোচ্চ। সমান ৬টি সেঞ্চুরি আছে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলেরও।

হায়দরাবাদের রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরুতে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ। ১৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোহলি ও ফাফ দু প্লেসির ১৭২ রানের জুটিতেই জয়ের কাছাকাছি চলে যায় বেঙ্গালোর। এদিন ৪৭ বলে ৭১ রান করেন ফাফ দু প্লেসি।

২০০৮ সালে আইপিএলের শুরু থেকেই বেঙ্গালোরের হয়ে খেলছেন কোহলি। প্রথম সেঞ্চুরি পান তিনি ২০১৬ আসরে। স্রেফ একটি নয়, সেবার সেঞ্চুরি করেন ৪টি! ১৬ ম্যাচে সেবার তার ৯৭৩ রান আইপিএলে এক আসরে এখনও রেকর্ড।

চলতি আসরেও দারুণ ছন্দে আছেন তিনি। এখন পর্যন্ত ১৩ ম্যাচে ১৩৫.৮৬ স্ট্রাইক রেটে করেছেন ৫৩৮ রান। একটি সেঞ্চুরির পাশে ফিফটি আছে ৬টি।

এই বিভাগের আরও খবর