স্থানীয় সংস্থা চাষা কর্তৃক বৃত্তি প্রদান ও গুণীজন সম্মাননা
স্টাফ রিপোর্টার: চাষা (সেন্টার ফর হেলথ এগ্রিকালচার এন্ড সোসিও ইকনোমিক এ্যাডভান্সমেন্টস) এর উদ্যোগে গত ১৬ জানুয়ারী বিকালে গোশালা বাজার সংলগ্ন ‘ল’ চেম্বারে অসচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান ও গুণীজন সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
সভার শুরুতে কোভিট-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সমাজ সেবক রোকনুজ্জামান রোমান ও মোঃ আলম স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
সভাপতিত্ব করেন লালমনিরহাট বার্তার সম্পাদক গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু। স্বাগত বক্তব্য রাখেন চাষা সংস্থার সাধারন সম্পাদক এ্যাড. ইমাম রোজীন। বক্তব্য রাখেন শেখ শফিউদ্দিন কমার্স কলেজের অধ্যক্ষ এন্তাজুর রহমান, উত্তরন ডিগ্রী কলেজ প্রভাষক শাহিনুল হক পাটোয়ারী মিল্টন, নাগেশ্বরী মহিলা কলেজের প্রভাষক তারানা তসলীম ঝরনা। অনুষ্ঠান সঞ্চালন করেন সারর্দান বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম এর ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক কামরুল হাসান কলিন্স। সভায় ভার্চুয়ালী সংযুক্ত হয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কাপ্টেন (অবঃ) আজিজুল হক বীর প্রতীক, ইংল্যান্ডের ব্রেটফোর্ড ইউনিভারসিটির বিশিষ্ট বিজ্ঞানী ও চাষা সংস্থার প্রতিষ্ঠাতা ড. তালাত নাসিম ও তার পুত্র রাতিব নাসিম।
সভায় ২৭ জন অসচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে ১৫০০/১০০০ টাকার বৃত্তি প্রদান করা হয়। সভায় মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আজিজুল হক বীর প্রতীক ও শিক্ষা ক্ষেত্রে কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় বিশেষ অবদান রাখার জন্য লালমনিরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ্ব তসলিম উদ্দিন স্যারকে গুণীজন সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
বৃত্তি প্রদান ও গুণীজন সম্মাননা ক্রেষ্ট প্রদান অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, অভিভাবক, চাষা সংস্থার সদস্যবৃন্দ ও আমন্ত্রিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ২০০৮ সাল থেকে এই সংস্থাটি অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের  মাঝে বৃত্তি প্রদান করে আসছে।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর