লালমনিরহাটে মানবাধিকার সুরক্ষাকারীদের রি-এ্যাপলিকেশন সভা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার: আজ ২৭ ডিসেম্বর সকালে জেলা পরিষদ মিলনায়তনে হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম এর আয়োজনে বাংলাদেশের নারী ও মেয়েদের অধিকার মানবাধিকার সুরক্ষাকারীদের সহায়তা প্রকল্পের রি-এ্যাপলিকেশন সভা অনুষ্ঠিত হয়েছে।
প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা, সদর হাসপাতাল এরশাদ আলী। সভাপতিত্ব করেন বাংলাদেশ হিউম্যান রাইডস ডিফেন্ডার্স ফোরাম জেলা কমিটির সভাপতি গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু। বক্তব্য রাখেন ফোরামের জেলা কমিটির সহ-সভাপতি এ্যাডভোকেট আঞ্জুমান আরা শাপলা, সাধারন সম্পাদক নিশি কান্ত রায়, প্রোগ্রাম ফ্যাসিলিটেটর ইউএসএস আব্দুর রউফ প্রমূখ। মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন মওলানা সিরাজুল ইসলাম, এ্যাডভোকেট সামসুল হক, গোপাল রায়, মওলানা আইয়ুব আলী, মেহেরুন্নাহার মেরী, মোছাঃ রেজিয়া বেগম।
এ সময় বক্তাগণ ইউরোপীয় ইউনিয়নের সহায়তায় নিউজ নেটওয়ার্ক ও ইউএসএস কর্তৃক বাস্তবায়িত প্রশিক্ষণ সমূহের প্রশংসা করে বলেন, এরকম প্রশিক্ষণ যদি আরো বেশি করে করা হয় তাহলে মানবাধিকার সুরক্ষাকারীদের দক্ষতা আরো বৃদ্ধি পাবে। সভায় হিউম্যান রাইটস ডিফেন্ডারর্স ফোরামের কার্যক্রম ধরে রাখার জন্য নিজস্ব উদ্যোগে সদস্য সংগ্রহ, কমিটি গঠন, গঠনতন্ত্র প্রণয়নসহ বিভিন্ন প্রস্তাব গ্রহণ করা হয়।
এ সকল প্রস্তাব বাস্তবায়নে জেলার সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষাবিদ, ব্যবসায়ী, সমাজ কর্মী, এনজিও প্রতিনিধি, মানবাধিকার কর্মী, সাংবাদিক, ধর্মীয় নেতা ও পেশাজীবীদের এগিয়ে আসার আহবান জানানো হয়।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর