রংপুরের কাউনিয়া রেল স্টেশনে ট্রেন লাইনচ্যুত আহত ২০
রংপুর অফিস: রংপুরের কাউনিয়ায় দিনাজপুরের বিরল থেকে লালমনিরহাট গামী ৬২ কমিনিউটার ট্রেনের দুইটি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় চলন্ত ট্রেন থেকে লাফিয়ে নামতে গিয়ে কমপক্ষে ২০ যাত্রী আহত হবার খবর পাওয়া গেছে।  এঘটনায় প্রায় দেড় ঘণ্টা রেল যোগযোগ বন্ধ ছিল।গতকাল রোববার বিকাল সাড়ে ৩টার দিকে কাউনিয়া রেলস্টেশনে এই লাইনচ্যুতের ঘটনা ঘটে।
প্রতক্ষ্য দর্শিরা বলেন, দিনাজপুরের বিরল থেকে ছেড়ে আসা লালমনির হাট গামী কমিউটার ট্রেনটি বিকাল সাড়ে ৩টার দিকে কাউনিয়া রেল স্টেশনের পশ্চিম কেবিনে পৌঁছা মাত্র বিকট শব্দ করেওঠে।এ সময় ইঞ্জিনের পিছনের একটি বগির পর দুটি বগি লাইনচ্যুত হয়। চলন্ত ট্রেন থেকে লাফিয়ে নামতে গিয়ে কমপক্ষে ২০ যাত্রী  ফুলা- জখম আহত হয়।
কাউনিয়া রেলস্টেশন মাস্টার আল-রশিদ জানান, দিনাজপুরের বিরল থেকে ছেড়ে আসা লালমনির হাট গামী কমিউটার ট্রেনটি বিকাল সাড়ে ৩টার দিকে কাউনিয়া রেল স্টেশনে পৌঁছায়। পরে গন্তব্যে যাওয়া পথে স্টেশনের পশ্চিম কেবিনের সামনে তিন নম্বর লাইনে দুটি বগি লাইনচ্যুত হয়।
এঘটনায় রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম ও কাউনিয়ার সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে প্রায় দেড় ঘণ্টা পর বিকল্প উপায়ে রেল চলাচল স্বাভাবিক করা হয়।
লালমনিরহাট থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন সাড়ে ৫টার দিকে  আসার পর লাইনচ্যুত বগি দুটি উদ্ধার করা  কাজ  সন্ধা সাড়ে ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চলছিল।
বিভাগীয় বার্তা- এর অন্যান্য খবর