রংপুর বিভাগে করোনায় নতুন আক্রান্ত ২৮ জন ১ জনের মৃত্যু
রংপুর অফিস: রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় বিভাগের ৭ জেলায় গতকাল বুধবার সকাল ৮ টা পর্যন্ত  নতুন করে ২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময়ে দিনাজপুুর জেলায় আরও ১ জনের মৃত্যু হয়েছে।অপরদিকে গত ২৪ ঘন্টায় ৫ হাজার ৩শ” ৭৪ জন সহ এ পর্যন্ত মোট ৫ লাখ ৪৭ হাজার ৮শ” ৫৬ জন নারী-পুরুষ করোনা ভ্যাকসিন এর প্রথম ডোজ গ্রহন করেছেন। এর মধ্যে রয়েছেন পুরুষ ৩ লাখ ৩০ হাজার ২শ” ৫ জন এবং নারী ২ লাখ ১৭ হাজার ৬শ’ ৫১ জন ।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ আহাদ আলীর কার্যলয় সূত্রে জানা গেছে,গত ২৪ ঘন্টায় বিভাগের ৮ জেলার মধ্যে গতকাল বুধবার সকাল ৮ টা পর্যন্ত  নতুন করে ৭ জেলায় ২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময়ে দিনাজপুুর জেলায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে  সুস্থ্য হয়েছেন ১৪ জন। এ পর্যন্ত বিভাগে ১৬ হাজার ২শ’ ৫১ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া ৩শ’ ১৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট ১৫ হাজার ৬শ’ ২৬ জন রোগী সুস্থ হয়েছেন। গতকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের  দিনাজপুরে ১২,  রংপুরে ৫, ঠাকুরগাঁয় ৪, পঞ্চগড়ে ৩, কুড়িগ্রামে ২, লালমনিরহাটে ১ এবং গাইবান্ধা জেলায় ১ জন কোরে করোনায় আক্রান্ত হয়েছেন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ৪ হাজার ৮শ’ ৬৯ জন আক্রান্ত ও ১শ’ ১৩ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৪ হাজার ১শ” ৭১ জন আক্রান্ত ও ৭৩ জনের মৃত্যু হয়েছে, ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৫শ’ ৪২ জন আক্রান্ত ও ৩৪ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৫শ’ জন আক্রান্ত ও ১৭ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৩শ’ ৯২ জন অক্রান্ত ও ৩৪ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৩৬ জন আক্রান্ত ও ১৫ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ৯শ’ ৭৫ জন আক্রান্ত ও ১১ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮শ’ ৩৬জন  আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।
  করোনা সন্দেহে বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ১০১ জন সহ হোম কোয়ারেন্টাইনে ছিলেন ৯৭ হাজার ২শ’ ৮৫ জন। একই সময়ে ৬৯ জন সহ মোট ৯৪ হাজার  ১শ’ ৪১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর