কালীগঞ্জে অগ্নিকান্ডে ৩টি পরিবারের ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি
স্টাফ রিপোর্টার: লালমনিরহাটের কালীগঞ্জে অগ্নিকান্ডে ৩টি পরিবারের বাড়িঘর,ধান,চাল,গরু,ছাগল,টাকাসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়েছে।আজ ভোরে উপজেলার গেগড়া গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ফায়ার সাভিস ও স্থানীয়রা জানান, আজ মঙ্গলবার ৩০ মার্চ ভোর সাড়ে ৪টার দিকে কালীগঞ্জ উপজেলার গেগড়া গ্রামের রফিকুল ইসলামের বাড়িতে প্রথমে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা কিছুক্ষনের মধ্যে রফিকুলের ছেলে শাহীন ও কোহিনুরের বাড়িতেও ছড়িয়ে পড়ে।পড়ে ফায়ার সাভিসের কর্মীরা এসে ঘন্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনেন।ততক্ষনে ৩টি পরিবারের বাড়িঘর,ধান,চাল,কাপড়,গরু,ছাগল, ৮০ হাজার টাকা, আসবাবপত্রসহ ৬টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।এখন ওইসব পরিবার এক কাপড়ে খোলা আকাশের নিচে বসবাস করছেন।
অগ্নিকান্ডে  ক্ষতিগ্রস্থ রফিকুল ইসলাম জানান,সারারাত নামাজ কালাম শেষে ভোরে সবাই ঘুমিয়ে পড়ি।ঘুম ধরতে না ধরতেই ঘরে আগুন দাউ দাউ করে জ্বলতে থাকে।কিছুক্ষনের মধ্যেই আমার ও দুই ছেলের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।আমার আর এখন কিছুই থাকলোনা। তবে এতে ১০ লক্ষ টাকারও বেশী ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।
কালীগঞ্জ ফায়ার সাভিস এন্ড সিভিল ডিফেন্স এর লিডার আব্দুল কাদের জানান,খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টারও বেশী সময় লাগে আগুন নিয়ন্ত্রনে আনতে। এতে তিনটি পরিবারের ৮ লক্ষ্ টাকার ক্ষতি হয়েছে  এবং বৈদ্যুতিক শর্ট সাকির্ট থেকে আগুনের সুত্রপাত বলে তিনি জানান।
দুপুরে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাড়িগুলো  পরির্দশন করেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে সহায়তা দেয়ার আশ্বাস দেন।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর