দেশব্যাপী আলেম-ওলামা, শিক্ষার্থী ও মুসুল্লিদের উপরে নির্বিচারে গুলিবর্ষণ ও হত্যার প্রতিবাদে রংপুরে বিক্ষোভ সমাবেশ
রংপুর অফিস: দেশব্যাপী আলেম-ওলামা, শিক্ষার্থী ও মুসুল্লিদের উপরে নির্বিচারে গুলিবর্ষণ ও হত্যার প্রতিবাদে কড়া পুলিশী প্রহরায় রংপুরে বিক্ষোভ সমাবেশ  হয়েছে। গতকাল শনিবার বিকেলে সম্মিলিত কওমী মাদরাসা পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিলে আগামীকালের হরতাল সফল করার ডাক দেওয়া হয়।রংপুর নগরীর সিটি বাজার চত্বরে বিক্ষোভ মিছিল শুরু হয়ে জাহাজ কোম্পানি মোড় দিয়ে প্রেসক্লাব ঘুরে আবারও সেখানে এসে মিছিল শেষ হয়। এরপর সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।এ কর্মসূচিকে ঘিরে কড়া নিরাপত্তা ব্যাবস্থা তৈরি করে পুলিশ প্রশাসন। যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে নেওয়া হয় সকল প্রস্তুতি। জল কামানসহ নিরাপত্তা নিশ্চিত করতে সকল সরঞ্জাম নিয়ে গোয়েন্দা পুলিশ সহ সাদা পোষাকে পুলিশ নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়।
সমাবেশে বক্তারা বলেন, গতকাল শুক্রবার রাজধানীর বাইতুল মােকাররম ও যাত্রাবাড়ি, চট্টগ্রামের হাটহাজারী এবং ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে আলেম-ওলামা, শিক্ষার্থী এবং মুসুল্লিদের উপরে হামলা চালানোসহ নির্বিচারে গুলি চালানো হয়েছে। এতে নিহত ও আহত করা হয়েছে আমাদের বেশ কয়েকজন শিক্ষার্থী ও মুসুল্লিদের। সর্বশেষ তথ্যমতে, গতকাল হাটহাজারীতে পুলিশে গুলিতে নিহত চারজনের লাশ ময়না তদন্তের অযুহাতে এখন পর্যন্ত চট্টগ্রাম মেডিকেলে আটকে রাখা হয়েছে। সেই সাথে দেশব্যাপী শান্তিপূর্ণভাবে আন্দোলনকারীদের উপর পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের দিয়ে হামলা অব্যহত রয়েছে।দেশের বিভিন্ন জায়গায় আন্দোলনকারী শিক্ষার্থী, আলেম-ওলামা ও মুসুল্লিরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। এতে রংপুরের আলেম-ওলামা, শিক্ষার্থী ও মুসুল্লিগণ অংশ নেন।
বক্তারা আরও বলেন, গত ২৬ মার্চ রাতে চট্টগ্রামের হাটহাজারী মাদরাসা, যেখানে ইতােমধ্যে ৫ জন শাহাদাত বরণ করেছে, সেখান থেকে ৫ দফা দাবি জানানো হয়েছে সরকারের প্রতি।আমরা তাদের সেসব দাবির প্রতি পূণর্ঃ সমর্থন জানাচ্ছি এবং সরকারের প্রতি দাবিগুলো মেনে নেয়ার আহ্বান জানাচ্ছি। এতে আগামীকালের হরতাল সফল করতে সহযোগিতা কামনা করেন বক্তারা।
নগরীর জুম্মাপাড়া মাদরাসার মুহতামিম ও সম্মিলিত কওমী মাদরাসা পরিষদের সভাপতি হাফেস ইদ্রীস আলীর সভাপতিত্বে এতে বক্তব্য প্রদান করেন সংগঠনের সহসভাপতি মাওলানা রেজাউল করীম, জুম্মাপাড়া মাদরাসার সহকারী পরিচালক মাওলানা মুহাম্মদ ইউনুস, মুফতি জসিম উদ্দীন, মুফতি এতেশামুলহক, মাওলানা মাহমুদুর রহমান, হাফেজ আমজাদ হােসেন প্রধান, মাওলানা সাইফুল ইসলাম, কারী আশরাফ আলী, মাওলানা আব্দুর রাযযাক, মাওলানা আশরাফ আলী, মাওলানা যুবায়ের আহমেদ,মাওলানা কাজী হামদুলাহ, হাফেজ জয়নাল আবেদীন মাওলানা ওমর ফারুক প্রমুখ।


বিভাগীয় বার্তা- এর অন্যান্য খবর