লালমনিরহাটে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত
স্টাফ রিপোর্টার: জেলা প্রশাসনের সহযোগিতায় ও জেলা পরিসংখ্যান কার্যালয়, এর আয়োজনে ‘জাতীয় পরিসংখ্যান দিবস  ২০২১’ উদযাপন উপলক্ষ্যে ২৭ ফেব্রুয়ারি, সকাল ১০.০০ ঘটিকায় কালেক্টরেট কলেজিয়েট স্কুল, লালমনিরহাট প্রাঙ্গণে বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি মেনে দিবসের বেলুন উড্ডায়ন ও এক বর্ণাঢ্য র‌্যালীর  আয়োজন করা হয়।
জেলা প্রশাসক মোঃ আবু জাফর, ‘জাতীয় পরিসংখ্যান দিবস ২০২১’ এর ব্যানারসহ বেলুন উড়িয়ে উক্ত র‌্যালীর  শুভ উদ্বোধন করেন। র‌্যালীতে লালমনিরহাট বার্তা পত্রিকার সম্পাদক গেরিলা লিডার বীর মুক্তিযোদ্ধা ড. এসএম শফিকুল ইসলাম কানু, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম, জেলা পরিসংখ্যান কার্যালয় উপপরিচালক  ইমরান হোসেন প্রধান, জেলা তথ্য কর্মকর্তা,  মোঃ মামুন অর রশিদ, কালেক্টরেট কলেজিয়েট স্কুলের, প্রধান শিক্ষক মোঃ রশিদুল ইসলাম প্রামাণিক,  জেলা পর্যায়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং জেলা পরিসংখ্যান কার্যালয় ও এর অধীন উপজেলা পরিসংখ্যান কার্যালয়সমূহের কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। দিবসটি পালনে এবারের প্রতিপাদ্য বিষয় ছিল নির্ভরযোগ্য পরিসংখ্যান, টেকসই উন্নয়নের উপাদান।  
উল্লেখ্য গত ০৮ জুন, ২০২০ অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে প্রতি বৎসর ২৭ ফেব্রুয়ারি ‘জাতীয় পরিসংখ্যান দিবস’ হিসেবে ঘোষণা করা হয়।




জাতীয় বার্তা- এর অন্যান্য খবর