সৈয়দ আবুল মকসুদ- এর ইন্তেকাল
স্টাফ রিপোর্টার: বিশিষ্ট লেখক, কলামিস্ট, গবেষক, বুদ্ধিজীবী সৈয়দ আবুল মকসুদ ২৩ ফেব্রুয়ারী সন্ধ্যায় রাজধানীর স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেন। হাসপাতালে কাস্টমার সার্ভিস অফিসার ইমরান হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
আবুল মকসুদের ছেলে নাসিফ মাকসুক বলেন, ‘বাবা বাসায় অজ্ঞান হয়ে পড়ে যান। পরে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।’
সৈয়দ আবুল মকসুদ ১৯৪৬ সালের ২৩ অক্টোবর মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার এলাচিপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা সৈয়দ আবুল মাহমুদ ও মা সালেহা বেগম।
সৈয়দ আবুল মকসুদের সাহিত্যচর্চা শুরু হয় ষাটের দশকে কবিতা, গল্প ও প্রবন্ধ দিয়ে। তিনি নিয়মিত বিভিন্ন জাতীয় দৈনিকে কলাম লিখতেন। তিনি একজন মওলানা ভাসানীর গবেষক ও মওলানা ভাসানীর নিয়ে একটি গ্রন্থ রচনা করেছেন। তাঁর রচিত বইয়ের সংখ্যা চল্লিশের ওপর। বাংলা সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য তিনি ১৯৯৫ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।
সম্পাদকের শোক
বিশিষ্ট লেখক, কলামিস্ট, গবেষক, বুদ্ধিজীবী সৈয়দ আবুল মকসুদ- এর মৃত্যুতে মওলানা ভাষানীর গবেষক, লালমনিরহাট বার্তার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।


জাতীয় বার্তা- এর অন্যান্য খবর