লালমনিরহাট বার্তা
দুদকের মামলায় সাবেক খাদ্য কর্মকর্তার ১৪ বছরের কারাদন্ড
বার্তা ডেস্কঃ | ২০ এপ্রি, ২০২২, ৭:৫২ AM
দুদকের মামলায় সাবেক খাদ্য কর্মকর্তার ১৪ বছরের কারাদন্ড
দুর্নীতি দমন কমিশনের (দুদক)দায়ের করা এক মামলায় নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সাবেক খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি, এলএসডি) আব্দুল মতিনকে ১৪ বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন রংপুরের আদালত।
গতকাল মঙ্গলবার দুপুরে রংপুরের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মোঃ রেজাউল করিম আসামি আব্দুল মতিনের উপস্থিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পরে তাকে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।
মামলা সূত্রে জানা যায়, আব্দুল মতিন ১৯৯০ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত নীলফামারী জেলার কিশোরগঞ্জ খাদ্য গুদামে কর্মরত অবস্থায় দুই দফায় ২ লাখ ৪১ হাজার টাকা ও ১৩ লাখ টাকার গম গুদাম থেকে কালোবাজারে বিক্রি করে টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় দুদক আইনে ১৯৯৫ সালে তার বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে তদন্ত শেষে আদালতে চার্জশিট দেয় জেলা দুর্নীতি দমন ব্যুরো।
রংপুরের বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হারুন উর রশীদ জানান, দুই মামলার মধ্যে একটির বাদী ছিলেন কিশোরগঞ্জ খাদ্য গুদাম নিয়ন্ত্রক আব্দুল ওয়াহেদ এবং অপর মামলার বাদী ছিলেন তৎকালীন দুদকের পরিদর্শক আব্দুস সবুর। দুদক মামলা দুটির সাক্ষ্য ও দালিলিক প্রমাণ দ্বারা সন্দেহাতীত ভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছে।
এই বিভাগের আরও খবর