লালমনিরহাট বার্তা
কার্তিকে দিশেহারা মুস্তাফিজ, দিল্লির তৃতীয় হার
বার্তা অনলাইন ডেস্কঃ | ১৭ এপ্রিল, ২০২২ ৬:১২ AM
কার্তিকে দিশেহারা মুস্তাফিজ, দিল্লির তৃতীয় হার
এবারের আইপিএলে দিল্লির হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে দারুণ সাফল্য পেয়েছিলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। এরপর আরও চার ম্যাচ খেলেছেন তিনি, বল হাতে মিতব্যয়ী হলেও কোনো উইকেট নিতে পারেননি। শনিবার (১৬ এপ্রিল) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে একেবারেই ব্যর্থ হয়েছেন কাটার-মাস্টার।
টস জিতে বোলিংয়ে নেমে দিল্লির অধিনায়ক রিশভ পান্ট যথারীতি প্রথম ওভারের বল তুলে দেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানের হাতে। প্রথম ওভারে ৪ ডট বল করে মুস্তাফিজ খরচ করেন ৫ রান। দ্বিতীয় বলে এলবিডব্লিউয়ের আবেদন করলেও তা জোরালো ছিল না। ষষ্ঠ ওভারে আবারও আক্রমণে এসে ১০ রান দেন, যেখানে ছিল দুটি চার। তবে ঘুরে দাঁড়ান তৃতীয় ওভারে। ইনিংসের ১৬তম ওভারে গুরুত্বপূর্ণ মুহূর্তে গোটা ওভারে খরচ করেন মাত্র ৫ রান। তবে মুস্তাফিজের চতুর্থ ও দলীয় ১৮তম ওভারে চড়াও হন দীনেশ কার্তিক। বুড়ো হাড়ের ভেলকি দেখিয়ে যাওয়া কার্তিক সেই ওভারে নেন ২৮ রান! ১৭তম ওভার থেকে বাকি সময় পুরোটাই তিনি ছিলেন মারকুটে মেজাজে। এক ওভারেই মুস্তাফিজ হজম করেন চারটি চার ও দুটি ছক্কা। অর্থাৎ, ওভারের প্রতিটি বলই হয়েছে সীমানা ছাড়া। কার্তিকের দানবীয় ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রানের পুঁজি পায় ব্যাঙ্গালোর। কার্তিক ৩৪ বলে ৬৬ ও শাহবাজ আহমেদ ২১ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন। এর আগে ৩৪ বলে ৫৫ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল।
দিল্লির পক্ষে মুস্তাফিজই শুধু উইকেটশূন্য ছিলেন। বাকি চার বোলার শার্দূল ঠাকুর, খলিল আহমেদ, অক্ষর প্যাটেল ও কূলদীপ যাদব একটি করে উইকেট শিকার করেছেন।

সংক্ষিপ্ত স্কোর
টস : দিল্লি ক্যাপিটালস
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর : ১৮৯/৫ (২০ ওভার)
কার্তিক ৬৬*, ম্যাক্সওয়েল ৫৫, শাহবাজ ৩২*
শার্দূল ২৭/১, অক্ষর ২৯/১, মুস্তাফিজ ৪৮/০

জয়ের জন্য দিল্লি ক্যাপিটালসের প্রয়োজন ১৯০ রান। (সূত্র: ইত্তেফাক)
এই বিভাগের আরও খবর