লালমনিরহাট বার্তা
রংপুরে কাঁঠাল খাওয়ার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে
রংপুর অফিসঃ | ২৩ জুন, ২০২২ ৩:৩১ PM
রংপুরে কাঁঠাল খাওয়ার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে
রংপুর নগরীর পাবলিক লাইব্রেরী মাঠে আগামী শুক্রবার(২৪ জুন) সকাল ১০ টায় কাঁঠাল খাওয়া প্রতিযোগিতা, কাঁঠাল বিষয়ক ছড়া লেখা প্রতিযোগিতা, কাঁঠাল গাছের চারা বিতরণ অনুষ্ঠিত হবে। পুষ্টিগুণ সমৃদ্ধ জাতীয় ফল কাঁঠাল এ প্রজন্মের কাছে গুরুত্বপূর্ণভাবে তুলে ধরার প্রয়াস থেকেই কাঁঠাল প্রতিযোগিতার ব্যতিক্রম আয়োজন করেছে রংপুরের সাহিত্যের কাগজ মৌচাক।
জাতীয় সংগীতের মধ্যদিয়ে উদ্বোধন হবে কাঁঠাল প্রতিযোগিতা। কাঁঠাল নিয়ে লেখা ভাওয়াইয়া গান পরিবেশন করবেন কণ্ঠশিল্পী ও সুরকার ফারহান শাহীল লিয়ন। ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধান অতিথি রংপুর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মোতাহার হোসেন মন্ডল মওলা। পুষ্টিগুণ সমৃদ্ধ জাতীয় ফল কাঁঠাল এর পুষ্টি নিয়ে আলোচনা করবেন বিশিষ্ট চিকিৎসক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রধান আলোচক ডাঃ মফিজুল ইসলাম মান্টু, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা ছড়াকার ও গীতিকার মতিয়ার রহমান।
কাঁঠাল প্রতিযোগিতায় মৌচাক এর প্রধান উপদেষ্টা লেখক ও গবেষক রেজাউল করিম মুকুল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখবেন রঙ্গপুর সাহিত্য পরিষৎ এর সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন, সিটি প্রেসক্লাব রংপুর সভাপতি স্বপন চৌধুরী, অভিযাত্রিক সভাপতি লেখক রানা মাসুদ, রংপুর জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট আতিক উল আলম কল্লোল।পরে নারী পুরুষ উভয় গ্রæপে উপস্থিত কাঁঠাল খাওয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা সমন্বয়র করবেন মৌচাক উপদেষ্টা আলেয়া খাতুন লাভলী। বিচারক হিসেবে থাকবেন।
অনুষ্ঠানে কাঁঠাল নিয়ে দেশব্যাপী ছড়া লেখা প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার বিতরণ করা হবে। সবশেষে কাঁঠাল গাছের চারা বিতরণ করা হবে। সবশেষে উপস্থিত সকলের জন্য কাঁঠাল খাওয়ার ব্যবস্থা রয়েছে। কাঁঠাল প্রতিযোগিতা থেকে অর্থ সংগ্রহ করে সিলেট, নেত্রকোনা, কুড়িগ্রাম, রংপুরের বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরণ করা হবে। পুরো আয়োজন উপভোগ করতে আমন্ত্রণ জানিয়েছেন মৌচাক সম্পাদক রেজাউল করিম জীবন।
এই বিভাগের আরও খবর