লালমনিরহাট বার্তা
উগ্রবাদ প্রতিরোধ বিষয়ক বির্তক প্রতিযোগিতা
স্টাফ রিপোর্টারঃ | ৩০ জুলাই, ২০২২ ৪:৩১ AM
উগ্রবাদ প্রতিরোধ বিষয়ক বির্তক প্রতিযোগিতা
ইউরোপিয়ান ইউনিয়ন, রুপান্তর ও হেলভাটাস এর সহযোগিতায় বিত্তহীন সমাজ উন্নয়ন সংস্থার আয়োজনে গত ২৭ জুলাই শেখ শফি উদ্দিন কর্মাস কলেজ হলরুমে উগ্রবাদ প্রতিরোধ বিষয়ক বির্তক প্রতিযোতিা অনুষ্ঠিত হয়।
এর আগে গত ২৪ও ২৫ জুলাই অনুষ্ঠিত বির্তক প্রতিযোতিার প্রথম রাউন্ডের বিষয় ছিল ‘পারিবারিক বন্ধনই উগ্রবাদ প্রতিরোধের প্রধান রক্ষাকবচ” এর পক্ষে ও বিপক্ষে লালমনিরহাট আদর্শ ডিগ্রী কলেজ ও শেখ শফি উদ্দিন কমার্স কলেজের ১২ জন শিক্ষার্থী অংশগ্রহ করে।
অপরদিকে ওই ১২ জনের মধ্য থেকে ৬ জন ২৭ জুলাই “শুধুমাত্র সুষ্ঠ সংস্কৃতি চর্চা ও খেলাধুলাই পারে উগ্রবাদ প্রতিরোধে ভূমিকা” রাখতে শীর্ষক বির্তক প্রতিযোগিতায় পক্ষে শেখ শফি উদ্দিন কমার্স কলেজের শিক্ষার্থী দিশা রায়, কল্লোল রায় ও পার্থ রায়। বিপক্ষে ছিলো লালমনিরহাট আদর্শ কলেজের শিক্ষার্থী ইউসুফ, আইরিন ফারহা ও রেশমা খাতুন।
বিচারকের দায়িত্বে ছিল শেখ শফি উদ্দিন কমার্স কলেজের প্রভাষক আজমেরি পারভিন ও প্রভাষক শারমিন সুলতানা। লালমনিরহাট আদর্শ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক শাহিনুর ইসলাম ও সহকারী অধ্যাপক জাহিদ হোসেন।
বির্তক প্রতিযোগিতায় বিচারক মন্ডলীর রায়ে বিজয়ী হয়েছে আদর্শ ডিগ্রী কলেজ। রানাআপ হয়েছে শেখ শফি উদ্দিন কমার্স কলেজ। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছেন পার্থ রায়।
মডারেটর ছিলেন জেলা তথ্য অফিসার মামুন অর রশীদ। প্রধান অতিথি ছিলেন লালমনিরহাট বার্তার সম্পাদক গেরিলা লিডার ড.এস এম শফিকুল ইসলাম কানু। সভাপতিত্ব করেন অধ্যক্ষ এন্তাজুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন রুপান্তরের বিভাগীয় সমন্বয়ক কামরুজ্জামান রানা। সার্বিক সহযোগিতায় ছিলেন বিত্তহীন সমাজ উন্নয়ন সংস্থার সমন্বয়কারী এনামুল হক টিপু।
বির্তক প্রতিযোগিতায় অধ্যাপক হারুন অর রশীদ, কলেজের শিক্ষকবৃন্দ, তারুণ্যের আলো যুব কল্যাণ সংস্থার সভাপতি শহিদ ইসলাম সুজন, সামাজিক সংগঠন পথের সভাপতি মৃদুল হাবীব ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এই বিভাগের আরও খবর