লালমনিরহাট বার্তা
রংপুরের সাংবাদিক মাজহারের বড় চাচা আবদুল গণি সরকারের দাফন সম্পন্ন
রংপুর অফিসঃ | ২ আগস্ট, ২০২২ ৫:১১ AM
রংপুরের সাংবাদিক মাজহারের বড় চাচা আবদুল গণি সরকারের দাফন সম্পন্ন
যমুনা টেলিভিশনে স্টাফ করেসপন্ডেন্ট, দৈনিক নয়া দিগন্তের নিজস্ব প্রতিবেদক ও রংপুর অফিস প্রধান এবং রংপুর রিপোর্টার্স ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের বড় চাচা আব্দুল গনি সরকার (৮১) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোম বার (১আগস্ট) নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
তিনি দীর্ঘদিন স্ট্রোকজনিত রোগে ভুগছিলেন। তবে স্বাভাবিক চলাফেরা ছিল তার। রোববার ( ৩১ জুলাই) মাগরিবের নামাজ পড়ে বাড়ির সামনে হাঁটাহাঁটি করার সময় হঠাৎ রাস্তায় পরে যান। সাথে সাথে তাকে রংপুর প্রাইম হসপিটালে নেয়া হলে রাত ৮ টায় কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। সোমবার বেলা ১১ টায় রংপুরের পীরগাছা উপজেলার চৌধুরানী ফাতিহিয়া ফাজিল মাদ্রাসা মাঠে নামাজে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। নামাজে জানাযায় ইমামতি করেন তার ভাগনে মোস্তাক আহমেদ। মরহুমের আত্মীয় স্বজন, সহকর্মী, স্থাণীয় আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নেতৃবৃন্দসহ সহস্রাধিক মুসল্লী তার নামাজে জানাযা ও দাফন কাজে অংশ নেন।
মরহুম আব্দুল গনি সরকার তিন কন্যা, এক পুত্র সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেলেন । তিনি রংপুরের পীরগাছা উপজেলার কৈকুড়ি ইউনিয়নের চৌধুরানী দুই নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ছিলেন। জীবদ্দশায় তিনি চৌধুরানী এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ এবং সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন।
মরহুম আব্দুল গনি সরকার গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়নের কিসমত সদর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পরে পৈত্রিক সূত্রে রংপুরের পীরগাছা কৈকুড়ি ইউনিয়নে চৌধুরানী বাজার সংলগ্ন স্থানে স্থায়ীভাবে বসবাস করেন।
তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছে রংপুর সিটি মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা, পীরগাছা উপজেলা চেয়ারম্যান আবু নাছের মোহাম্মদ মাহবুবুর রহমান, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রংপুর ও পীরগাছা উপজেলা, রংপুর রিপোর্টার্স ক্লাব, রংপুর সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। তারা মররুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
এই বিভাগের আরও খবর